Bangladesh
যুক্তরাজ্য নতুন সরকারের সঙ্গে দৃঢ় সম্পর্ক বজায় রাখবে

Bangladesh Live News | @banglalivenews | 27 Jan 2019

UK wants to maintain strong relationship with Bangladesh
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ২৮: যুক্তরাজ্য নতুন সরকারের সঙ্গে গঠনমূলক দৃঢ় সম্পর্ক বজায় রাখবে এবং ২০২১ সালের মধ্যে উন্নত মধ্যম আয়ের ও ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জনের ক্ষেত্রে সহায়তা অব্যাহত রাখবে বলে নিশ্চিত করেছে।

বাংলাদেশে ব্রিটিশ হাই কমিশনার অ্যালিসন ব্লেক আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে ফোনে এবিষয়ে নিশ্চিত করেন।


হাইকমিশনার ড. মোমেনকে অভিনন্দন জানিয়ে দু’দেশের মধ্যেকার সম্পর্ক আরো জোরদার করার বিষয়টি পুনর্ব্যক্ত করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকারের নারী ক্ষমুায়ন, দারিদ্র বিমোচন, অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের ক্ষেত্রে অসামান্য ভূমিকার প্রশংসা করেন।


ব্রিটিশ হাই কমিশনার রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন ও ব্রিটিশ সরকার ও জনগণ এই সমস্যা সমাধানে বাংলাদেশকে বিদ্যমান সার্বিক সহায়তা বাড়াবে বলে নিশ্চিত করেন।


অ্যালিসন বলেন, ব্রিটিশ বিনিয়োগকারীরা বাংলাদেশের বিভিন্ন খাতে বিশেষ করে অবকাঠামো খাতে বিনিয়োগ করতে আগ্রহী।


পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা সমস্যা সমাধানে সহায়তা বাড়ানোর জন্য যুক্তরাজ্যকে ধন্যবাদ জানিয়ে রোহিঙ্গাদের নিরাপদে দেশে প্রত্যাবর্তনের ক্ষেত্রে কাজ করার জন্য ব্রিটিশ হাই কমিশনারের প্রতি আহ্বান জানান।
      




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics