Bangladesh
গণভবনে আপ্যায়ন করা হলো কূটনীতিকদের

Bangladesh Live News | @banglalivenews | 28 Jan 2019

Diplomats received in Ganobhaban
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ২৯: বাংলাদেশে বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও চা-চক্রে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সবুজ লনে সোমবার বিকেলে এ চা-চক্রের আয়োজন করা হয়।

বিকেল সাড়ে ৩টার আগ থেকেই অনুষ্ঠানে যোগ দিতে গণভবনে আসতে শুরু করেন বিভিন্ন দেশের কূটনীতিকরা। প্রধানমন্ত্রী বিকেল ৪টার কিছু পর অনুষ্ঠানস্থলে আসেন। ঘুরে ঘুরে কূটনীতিকদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি। এ সময় কূটনীতিকরাও ফুল দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান।


ঢাকায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, কানাডা, চীন, ভারত, সুইডেন, সুইজারল্যান্ড, জার্মানি, জাপান, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ইতালি, ভ্যাটিক্যান সিটিসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাই কমিশনার এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও চা-চক্রে অংশ নেন।


ফুচকা, চটপটি ছাড়াও বিদেশি অতিথিদের আপ্যায়নের তালিকায় ছিল ভাপা, চিতই, পাটিসাপটা, পুলি পিঠা, কদমা, মোয়া, মুরালিসহ বিভিন্ন ধরনের পিঠা। এছাড়া নানা জাতের ফল, মুরগি, খাসি ও গরুর কাবাব, চা-কফিসহ বাঙালির ঐতিহ্যবাহী খাবারও ছিল অতিথিদের আপ্যায়নে।


অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, শেখ রেহানার ছেলে রাদওয়াান মুজিব সিদ্দিক ববি, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনসহ মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টাসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা এবং সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics