Bangladesh
মিয়ানমারে প্রকাশিত সংবাদের প্রতিবাদে রাষ্ট্রদূতকে তলব

Bangladesh Live News | @banglalivenews | 30 Jan 2019

Bangladesh calls envoy to protest against report published in Myanmar newspaper
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ৩০: মিয়ানমারের বিভিন্ন সংবাদ মাধ্যমে সীমান্ত পরিস্থিতি নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রকাশের প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) মিয়ানমারের রাষ্ট্রদূত লুইন ও-কে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে এ বিষয়ে একটি আনুষ্ঠানিক পত্র হস্তন্তর করা হয়েছে।


পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, মিয়ানমারের সংবাদপত্রে যে সংবাদগুলি ছাপানো হয়েছে সেগুলি মিথ্যা ও বানোয়াট।


উল্লেখ্য, মিয়ানমারের সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে যে, ২৪ জানুয়ারি ভোরে বাংলাদেশ থেকে একদল সন্ত্রাসী মিয়ানমারে প্রবেশ করে লংগদু শহরের এক পুলিশ চৌকিতে আক্রমণ করে।


এর প্রতিবাদে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এটি নিশ্চিত ওই দিন বাংলাদেশ থেকে কেউ মিয়ানমারে অনুপ্রবেশ করেনি বা গুলি ছোড়া হয়নি।

 

এর আগেও মিয়ানমারের সংবাদমাধ্যমে এ ধরনের মিথ্যা খবর প্রকাশ করা হয়েছে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, বাংলাদেশে কোনও সন্ত্রাসী সংগঠনের উপস্থিতি নেই।

সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করার জন্য ইতোমধ্যে বাংলাদেশ মিয়ানমারকে একটি প্রস্তাবনা দিয়েছে। এছাড়া সীমান্তে যৌথ টহলেও প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। কিন্তু মিয়ানমার এখনও এর কোনও জবাব দেয়নি।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics