Bangladesh
শুদ্ধি অভিযান থেকে কেউই রেহাই পাবেন না, সাবধান হন : কাদের

Bangladesh Live News | @banglalivenews | 27 Sep 2019

None will be relived from campaigns: Kader
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ২৭ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বেপরোয়া চালকের মতো দল চালাচ্ছে বিএনপি। কখন যে কোন দুর্ঘটনা ঘটায় বলা যায় না। কখন কি বলে তার অর্থ নিজেরাই জানে না।

বৃহস্পতিবার বিকেলে নগরের নজরুল ইসলাম অডিটোরিয়ামে সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আ ন ম শফিকুল হক স্মরণে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত শোকসভায় এসব কথা বলেন তিনি।


ওবায়দুল কাদের বলেন, সরকারের বর্তমান ‘শুদ্ধি অভিযানকে’ যখন দেশের মানুষ বাহবা দিচ্ছে, তখন সমালোচনা করছে বিএনপি। সিলেটের আওয়ামী লীগে কলহ-কোন্দলে ভরপুর। ঘরের ভেতরে ঘর, নিজেরা নিজেদের শত্রু। এসব মিটিয়ে ঐক্যবদ্ধভাবে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে হবে।


‘শুদ্ধি অভিযান’ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এখন যে অভিযান তা দুর্নীতির বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, চাঁদাবাজি ও টেন্ডারবাজির বিরুদ্ধে। যেখানেই দুর্নীতি, চাঁদাবাজি, টেন্ডারবাজি, সেখানেই শেখ হাসিনার অ্যাকশন। দুর্নীতির গডফাদাররা কেউই রেহাই পাবেন না, সময় থাকতে সাবধান হন। ঘর থেকে শুদ্ধি অভিযান শুরু হয়েছে, কাজেই এতে বিএনপির সহযোগিতা করা উচিত। সমালোচনা করে হীনমন্যতা পরিচয় দিয়েছে বিএনপি।


একদিন আগে সিলেটে বিভাগীয় সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যে জবাবে কাদের বলেন, সিলেটে এসে বড় বড় কথা বলে গেছেন ফখরুল সাহেব। আওয়ামী লীগ নাকি সার্বভৌমত্ব ধ্বংস করছে। দেশের ক্ষমতা আপনাদের হাতে দেয়নি জনগণ, না হলে দেশকে আপনারা ধ্বংস করে দিতেন।


তিনি বলেন, জনগণ সেটা আগে উপলব্ধি করেই বিএনপিকে ভোট দেয়নি। আপনাদের বিুাড়িত করে শেখ হাসিনার কাছে ক্ষমতা দিয়েছে। শেখ হাসিনাই জনগনের আস্থা বজায় রেখে দেশে নীতির শাসন বজায় রাখতে সক্ষম হয়েছেন।


শোকসভায় আ ন ম শফিকুল হকের স্মৃতিচারণ করতে গিয়ে সেতুমন্ত্রী বলেন, সবাই এখন ভোগের রাজনীতি করেন। কিন্তু আ ন ম শফিক ত্যাগের রাজনীতি করেছেন। শফিক ছিলেন আওয়ামী লীগের দুঃসময়ের নেতা। যার জন্ম মৃত্যুর মিছিল থেকে। তিনি আওয়ামী লীগ পরিবারের অন্ধকার সময়ে আলো জ্বালোনো অকুতোভয় সৈনিক ছিলেন। কিন্তু তিনি ক্ষমতার স্বাদ পাননি। ভোগ-বিলাসও চাননি কোনোদিন।


সিলেট-ঢাকা মহাসড়ক ছয় লেনে উন্নীতকরণ প্রকল্পে বিলম্বের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বার বার প্রস্তুতি নিয়েও ঢাকা-সিলেট মহাসড়কের কাজের অগ্রগতি হয়নি। আমার মন্ত্রণালয়ের এক সচিবের কাছে ঘুষ দেয়ার কারণে প্রকল্পের কাজে দেরি হয়েছে। তবে এখন সব জটিলতা কেটে গেছে। দ্রুত ঢাকা-সিলেট মহাসড়ক ছয় লেনে উন্নীতের কাজ শুরু হবে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics