Bangladesh
প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপিত

Bangladesh Live News | @banglalivenews | 29 Sep 2019

PM Sheikh Hasina's birthday celebrated across Bangladesh
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ২৯ : শনিবার সারাদেশে দূরদর্শী ও বলিষ্ঠ নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন সাড়ম্বওে উদযাপিত হয়েছে। তিনি বর্তমানে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

তবে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন দেশে এবং দেশের বাইরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে তাঁর জন্মদিন উদযাপন করে।


তাঁর অনুপস্থিতিতে দিনটি উৎসব মুখর পরিবেশে নানা কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার বিকাল সাড়ে তিনটায় আওয়ামী লীগের উদ্যোগে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া ঢাকাসহ সারাদেশে সব সহযোগী সংগঠন র‌্যালি, শোভাযাত্রা, আলোচনা সভা, আলোক চিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি পালন করে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে জাতীয় সংসদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পার্লামেন্ট মেম্বারস ক্লাব এ অনুষ্ঠানের আয়োজন করে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।


চিফ হুইপ ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সভাপতি নূর-ই-আলম চৌধুরী এমপি, হুইপ আতিউর রহমান আতিক এমপি এবং হুইপ ইকবালুর রহিম এমপি দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।


এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছে চীন। শনিবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশে চীনের রাষ্টদূত লি জিময়িংয়ের পক্ষে প্রধানমন্ত্রীর জন্য ফুল দিয়ে শুভেচ্ছা বার্তা পাঠানো হয়। জাতিসংঘের ৭৩তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে অবস্থান করায় তার পক্ষে ফুল গ্রহণ করেন আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া ও প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার খুরশিদ আলম।


চীনা রাষ্টদূতের পক্ষে দূতাবাস কর্মকর্তা ইউ প্যাংয়ের নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি দল ফুল নিয়ে গণভবনে যান।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics