Bangladesh
মিয়ানমার যাচ্ছেন সেনাপ্রধান

Bangladesh Live News | @banglalivenews | 05 Dec 2019

Bangladesh Army chief to visit Myanmar
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ৫ : বাংলাদেশ-মিয়ানমারের সম্পর্ক উন্নয়নে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আগামী ৮ ডিসেম্বর মিয়ানমার সফরে যাচ্ছেন। সফরকালে ৭ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন তিনি। বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ সৌজন্য সাক্ষাৎ করেন।

পরে জেনারেল আজিজ আহমেদ গণমাধ্যকর্মীদের বলেন, ‘দুই দেশের মিলিটারি টু মিলিটারি সম্পর্ক কিভাবে বাড়ানো যায়, এই সফরের এটাই মুখ্য উদ্দেশ্য। দুদেশের সেনাবাহিনীর মধ্যে প্রশিক্ষণসহ সার্বিক উন্নয়ন সফরের মুখ্য উদ্দেশ্য। সম্পর্ক যে অবস্থায় আছে তার থেকে আরও ভালো করার জন্যই এই সফর। কেননা দুই দেশের মধ্যে যত এনগেইজমেন্ট বাড়বে ততই সম্পর্কের উন্নয়ন হবে।’


জানা গেছে, আসন্ন সফরের সঙ্গে চলমান রোহিঙ্গা সংকটের কোনো সম্পৃক্ততা নেই। দুদেশের সেনাবাহিনীর মধ্যে প্রশিক্ষণ কার্যক্রম এবং দুই দেশের বাহিনীর মধ্যে আরও শক্তিশালী সম্পর্ক গড়া এই সফরের মূল উদ্দেশ্য। আসন্ন সফরে সাত সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন সেনাপ্রধান।


এর আগে গত ২৭ নভেম্বর, বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর স্পেন সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, সেনাপ্রধানের এই সফর দুদেশের জন্য মঙ্গলজনক হবে। বাংলাদেশের সেনাপ্রধান মিয়ানমার সফরে গেলে দেশের মঙ্গল হবে। আমরা চাই শান্তিপূর্ণ পরিবেশে সংকটের সমাধান করতে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics