Sports
এসএ গেমসের সপ্তম দিনটি সোনায় মোড়ালেন মাবিয়া-জিয়ারুল-ফাতেমা

Bangladesh Live News | @banglalivenews | 08 Dec 2019

MS Games: Maria, Ziarul win gold

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ৮ : দ্বিতীয় দিনে তায়কোয়ানদোতে দিপু চাকমা এবং তৃতীয় দিনে কারাতেতে মোহাম্মদ আল আমিন হোসেন, মারজান আক্তার প্রিয়া ও হোমায়রা আক্তার অন্তরা শেফার স্বর্ণ জয়ের পর হতাশায়ই একটির পর একটি দিন পার করছিল বাংলাদেশ।

 টানা তিনদিন কোনো স্বর্ণ আসেনি বাংলাদেশের ঝুলিতে। অবশেষে সপ্তম দিনটি সোনায় রাঙিয়ে দিলেন দুই ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত, জিয়ারুল ইসলাম এবং ফেন্সিংয়ে ফাতেমা মুজিব। তাদের তিন স্বর্ণে বাংলাদেশের সাফল্যের পারদটা উঠলো আরেকটু ওপরে।


২০১৬ সালে ভারতের শিলং ও গুয়াহাটিতে অনুষ্ঠিত গেমসের আগের আসরে বাংলাদেশ স্বর্ণ জিতেছিল চারটি। এবার সেই সাফল্যকে ছাড়িয়ে ইতিমধ্যে ৭ টি স্বর্ণ জমা হয়েছে বাংলাদেশের ঝুলিতে। আজ রোববার গেমসের অষ্টম দিনে আরচারি বাংলাদেশের স্বর্ণ আরো বাড়িয়ে দেবে বলেই সবার ধারণা।


মাবিয়া আক্তার সীমান্ত এবারের আসরে স্বর্ণ জিতে গড়েছেন অনন্য এক রেকর্ড। দেশের প্রথম নারী ক্রীড়াবিদ হিসেবে পরপর দুটি এসএ গেমসে ব্যক্তিগত ইভেন্টের এককে স্বর্ণ জেতার কৃতিত্ব দেখালেন তিনি। পরের এসএ গেমস খেললে এবং স্বর্ণ জিতলে তিনি ছুঁয়ে ফেলবেন সাঁতারু মোখলেসুর রহমানের পরপর তিন গেমসে স্বর্ণজয়ের রেকর্ড।


মোখলেসুর রহমান ১৯৮৯ সালে ইসলামাবাদ গেমসে ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে, ১৯৯১ সালে কলম্বো গেমসে ২০০ মিটার ব্রেস্টস্ট্রোকে এবং ১৯৯৩ সালে ঢাকা গেমসে ২০০ মিটার ব্রেস্টস্ট্রোকে স্বর্ণ জিতে যে অনন্য রেকর্ড গড়েছেন তা ভাঙ্গতে পারেননি দেশের অন্য কোনো ক্রীড়াবিদ।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics