Travel
শুরু হচ্ছে ঢাকা-দার্জিলিং-গ্যাংটক বাস চলাচল

Bangladesh Live News | @banglalivenews | 10 Dec 2019

Dhaka-Darjeeling-Gangtok bus service to start
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ১০ : ঢাকা থেকে ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিং এবং সিকিমের গ্যাংটকে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে বাস সার্ভিস। আগামী ১২ ডিসেম্বর এ সার্ভিসের ট্রায়াল রান যাত্রা হবে বলে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) সূত্রে জানা গেছে।

বিআরটিসি’র চেয়ারম্যান এহছানে এলাহী বলেন, ১২ ডিসেম্বর দুটি বাস সিকিম ও দার্জিলিংয়ের পথে রওনা দেবে। বাস দুটি রাজধানীর মতিঝিল থেকে ছাড়বে। পাঁচ দিনের সফর শেষে ১৬ ডিসেম্বর দেশে ফিরে আসবে বাসগুলো।


১২ ডিসেম্বরের যাত্রাটি ট্রায়াল রান হবে উল্লেখ করে তিনি আরও বলেন, ঢাকা-সিকিম রুটের বর্তমান অবস্থা, পর্যটক সুবিধা ও নিয়মিত বাস চালু করতেই ট্রায়াল রানটি চালানো হবে। ঢাকা থেকে ট্রায়াল রানে যাওয়া বাসগুলোতে বাংলাদেশ ও ভারতের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কারিগরি টিম থাকবে বলে জানা গেছে।


ঢাকা থেকে বাংলাবান্ধার দূরত্ব প্রায় ৫০০ কিলোমিটার। আর ঢাকা থেকে শিলিগুড়ির দূরত্ব ৫২০ কিলোমিটার। সেখান থেকে সিকিমের গ্যাংটকের দূরত্ব আরও ১২০ কিলোমিটার। নতুন এ বাস সার্ভিস চালু হলে ভারতের এ দুটি পর্যটন গন্তব্যে আগের চেয়ে সহজে ও আরামদায়কভাবে যাতায়াত করতে পারবেন ভ্রমণপিপাসুরা।




Video of the day
More Travel News
Recent Photos and Videos

Web Statistics