Bangladesh
মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে ভারত থেকে বাংলাদেশে

Bangladesh Live News | @banglalivenews | 15 Dec 2019

Muktijuddho: India and Bangladesh link

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১৫ : দূষণমুক্ত বিশ্ব নির্মাণ ও মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানাতে ভারতের কলকাতা থেকে বাই-সাইকেল নিয়ে বাংলাদেশে এসেছে ১০ জনের একটি দল। তারা বর্তমানে রাজবাড়ীতে অবস্থান করছে। শনিবার (১৪ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজবাড়ী রেলগেট এলাকায় তাদের দেখা যায়।

কলকাতার মহারানী কাশীশ্বরী কলেজের ক্রীড়া শিক্ষক সুবিমল দেব জানান, ১১ ডিসেম্বর কলকাতা মহারানী কাশীশ্বরী কলেজ ও সোদপুর নাটাগর ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের আয়োজনে তার নেতৃত্বে এবং শ্যাম প্রসাদ রামের তত্ত্বাবধায়নে ১০ জন শিক্ষক-শিক্ষার্থীর একটি দল দূষণমুক্ত বিশ্ব নির্মাণ ও বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানাতে বাই-সাইকেল নিয়ে র‌্যালি বের করেন। র‌্যালিটি কলকাতার বনগা ও বাংলাদেশের যশোর সরকারি মহিলা কলেজ, মাগুরা সরকারি মহিলা কলেজ হয়ে শুক্রবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় রাজবাড়ী জেলা শহরে এসে পৌঁছায়।

এ সময় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন তাদের ফুলেল শুভেচ্ছা জানায়। বাই সাইকেল র‌্যালিটি আগামী ১৬ ডিসেম্বর রাজধানী ঢাকার বিজয় উৎসবে গিয়ে শেষ হবে। বিজয় উৎসব শেষে তারা কলকাতায় ফিরে যাবেন। তারা বাংলাদেশের বিভিন্ন স্থানে গাছের চারাও রোপণ করছেন।

সুবিমল দেব আরও জানান, বাংলাদেশিদের আতিথেয়তা দেখে তাদের খুব ভালো লাগছে। তিনি চতুর্থবারের মত বাই-সাইকেল র‌্যালি নিয়ে বাংলাদেশে আসলেন। আজ ১৫ ডিসেম্বর সকালে তাদের সাইকেল র‌্যালিটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

এই দলে রয়েছেন মহারানী কাশীশ্বরী কলেজের শিক্ষক শ্যাম প্রসাদ রাম, সুবিমল দেব, দেবব্রত ভৌমিক, সৌমেন সরদার, শিক্ষার্থী তনুশ্রী আচার্য, রিয়া চক্রবর্তী, রিয়া দে, পামেলা মল্লিক এবং সোদপুর নাটাগর ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের মেম্বর সয়াল বিশ্বাস।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics