Muktijudho
রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধা : ক্ষমা চাইতে মন্ত্রী ও সচিবের সময় ২৪ ঘণ্টা

Bangladesh Live News | @banglalivenews | 19 Dec 2019

Muktijoddha in the list of Razakar: Minister has time of 24 hours to tender apology
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ২০ : রাজাকারদের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম থাকায় দেশ ও জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করার জন্য একটি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে ক্ষমা চাইতে বলা হয়েছে।

বৃহস্পতিবার ডাক ও রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টেও আইনজীবী অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু এ নোটিশ পাঠিয়েছেন। নোটিশে বলা হয়, দেশবিরোধী ও স্বাধীনতাবিরোধী রাজাকারদের তালিকায় স্বাধীনতাকামী বীর মুক্তিযোদ্ধাদের নাম থাকায় সকল মুক্তিযোদ্ধার হৃদয়ে আঘাত হানছে এবং মুক্তিযোদ্ধাদের প্রতি অসম্মান করা হয়েছে।


নোটিশে আরও বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশ ও জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা না করলে সংবিধান লঙ্ঘন করে মুক্তিযোদ্ধাদের চরিত্র হননের জন্য দেশের প্রচলিু আইনে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহত করা হবে।


গত ১৫ রোববার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ করে। তবে ওই তালিকায় এমন কিছু নাম আসে যা তালিকাকে প্রশ্নবিদ্ধ করে। রাজাকারের তালিকায় নাম ওঠে বঙ্গবন্ধুর সহপাঠী ও বন্ধু মজিবুল হকেরও।


বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হলে মঙ্গলবার এক অনুষ্ঠানে দুঃখ প্রকাশ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এরপর বিতর্কের মুখে বুধবার ওই তালিকা স্থগিত করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। জানানো হয়, পরবর্তীতে যাচাই-বাছাই করে নতুন তালিকা প্রকাশ করা হবে।




Video of the day
More Muktijudho News
Recent Photos and Videos

Web Statistics