Bangladesh
১৫ বছর আত্মগোপনে থাকার পর জঙ্গি বিল্লাল গ্রেফতার

Bangladesh Live News | @banglalivenews | 14 Jan 2020

Billal arrested after 15 years
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ১৪ : ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি বিল্লাল মিয়াকে (৩৬) গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। রোববার দিবাগত (১৩ জানুয়ারি) রাত ২টার দিকে জেলা পুলিশের সহায়তায় পটুয়াখালীর মহিপুরের আলিপুর বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার বেলা ১১টার দিকে পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পটুয়াখালীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মঈনুল হাসান বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি বিল্লাল মিয়াকে গ্রেফতার করা হয়েছে। তার বাবার নাম নুরুল আলম মোয়াজ্জেম, থানা দিঘীনালা এবং জেলা খাগড়াছড়ি।

সিরিজ বোমা হামলা ঘটনার পর বিল্লাল মিয়া আত্মগোপনে চলে যান। ঢাকা, সাভার ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় একাধিক ছদ্মনাম ব্যবহার করে ১৫ বছর ধরে আত্মগোপনে ছিলেন তিনি। কখনও বেলাল আবার কখনও বেল্লাল নামে পরিচয় দিয়েছেন তিনি। বিভিন্ন সময় বিভিন্ন নামে ভুয়া জন্ম নিবন্ধন তৈরি করেছেন বিল্লাল। সর্বশেষ ২০০৭ সালের অক্টোবর মাসে রুবেল নাম ব্যবহার করে পটুয়াখালীর মহিপুরের আলিপুর বাজার রাজমিস্ত্রির কাজ নেন তিনি।

এসপি মোহাম্মদ মঈনুল হাসান আরও বলেন, জঙ্গিবাদ দমনে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট তাকে নজরদারিতে রেখেছিল। অবশেষে রোববার রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার জঙ্গির বর্তমান সাংগঠনিক কার্যক্রম সম্পর্কে জানতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান এসপি।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics