Bangladesh
আবুধাবি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Bangladesh Live News | @banglalivenews | 15 Jan 2020

PM Hasina completes her Abu Dhabi trip
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ১৫ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুধাবি সফর শেষে মঙ্গলবার মধ্যরাতে দেশে ফিরেছেন। এর আগে আবুধাবি বিমানবন্দর থেকে বাংলাদেশ সময় রাত ৮টা ৫মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি ১১০২ যোগে ঢাকার উদ্দেশে যাত্রা করেন তিনি। বিমানবন্দরে তাকে বিদায় জানান আবুধাবিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) ‘আবুধাবি সাসটেইনেবল উইক’; ‘জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ড সেরিমনি’ ও অন্যান্য কর্মসূচিতে অংশ নিতে তিন দিনের সরকারি সফরে গত রোববার রাত ৮টা ৩০ মিনিটে আবুধাবি পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এদিন বিকেল ৫টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আবুধাবির উদ্দেশে রওনা দেয়।

সফরে আবুধাবি সাসটেইনেবিলিটি সপ্তাহ’ এবং ‘জায়েদ সাসটেইনেবিলিটি পুরস্কার’ বিতরণ অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান এবং সংযুক্ত আরব আমিরাতের স্থপতি ও প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতির স্ত্রী শেখ ফাতিমা বিনতে মুবারাক আল কেতবির সঙ্গে বৈঠক করেন তিনি।

পাশাপাশি আবুধাবি জাতীয় প্রদর্শন কেন্দ্রে ‘দি ক্রিটিক্যাল রোল অব ওমেন ইন ডেলিভারিং ক্লাইমেট’ বিষয়ক ‘কি নোট’ সাক্ষাৎকার পর্বে অংশগ্রহণ করেন শেখ হাসিনা।

এছাড়া মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূতদের নিয়ে ‘দূত সম্মেলনে’ অংশ নেন শেখ হাসিনা।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics