Bangladesh
সরস্বতী পূজা: নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে শাহবাগ অবরোধ

Bangladesh Live News | @banglalivenews | 15 Jan 2020

Shahbag Protest and Saraswati Puja: People demonstrate against change of polling date

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ১৫ : ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মঙ্গলবার সন্ধ্যায় এ অবরোধ করেন তারা। মঙ্গলবার সন্ধ্যায় প্রায় দেড় ঘণ্টা শাহবাগ মোড় অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। ফলে ওই পথ দিয়ে যাতায়াতকারী সবধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

অ্যাম্বুলেন্স ছাড়া সব কিছু আটকে দেয় শিক্ষার্থীরা। এদিকে অফিস শেষে বিভিন্ন গন্তব্যে যাওয়ার উদ্দেশ্যে পথে নামা কর্মজীবী ও সাধারণ মানুষ বিপাকে পড়তে হয়।


আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিন ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের নির্বাচন না করার জন্য দাবি জানিয়ে আসছে ডাকসুর নেতারা।

এছাড়া সাধারণ শিক্ষার্থী ঐক্য পরিষদের ব্যানারে বিক্ষোভ করে নির্বাচনের তারিখ পরিবর্তন না করলে আন্দোলনে যাওয়ারও ঘোষণা দিয়েছিল।


কিন্তু হাইকোর্ট নির্বাচনের তারিখ পরিবর্তনে করা রিট খারিজ করায় শাহবাগ অবরোধ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এতে বিভিন্ন হল সংসদের ভিপি, জিএস, এজিএস সহ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় শিক্ষার্থীরা সার্বজনীন উৎসব স্বরস্বতী পূজার দিনে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন নির্বাচন না করার জন্য বিভিন্ন ধরনের স্লোগান দেন।


এদিকে আগামী ৩০ জানুয়ারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের যেসব কক্ষে সরস্বতী পূজা হবে সেগুলো বাদ দিয়ে অন্য কক্ষগুলোতে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের আয়োজন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর। মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এ কথা জানান তিনি।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics