Bangladesh
কক্সবাজারে ব্রিজের রেলিং ভেঙে ৩৫ পর্যটক নিয়ে বাস খাদে

Bangladesh Live News | @banglalivenews | 19 Jan 2020

Cox Bazar: Bus meets accident
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ১৯ : কক্সবাজারের রামু-মরিচ্যা সড়কের মেরংলোয়ার লম্বা ব্রিজের রেলিং ভেঙে সাব্বির এন্টারপ্রাইজের একটি পর্যটকবাহী বাস খাদে পড়ে গেছে। এতে অন্তত ৩৫ জন আহত হয়েছেন। শনিবার (১৮ জানুয়ারি) ভোর ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বাসটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ নানা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছিলেন। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ওই বাসের যাত্রী আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুল হাসান জানান, ঢাকাস্থ পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্ট ওয়েব দুটি বাস নিয়ে ঢাকা থেকে সেন্টমার্টিন ভ্রমণে যাচ্ছিল। তারা সবাই মির্জাগঞ্জ উপজেলার বাসিন্দা এবং ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও পেশাজীবী।

তিনি আরও জানান, বাসের যাত্রীরা ভোরে ঘুমে ছিলেন। হঠাৎ বাসটি খাদে পড়ে যায়। এতে বাসের যাত্রীরা সবাই আহত হন। খবর পেয়ে বিজিবি, পুলিশ ও দমকল বাহিনী ঘটনাস্থলে এসে দুর্ঘটনা কবলিত বাসটি থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। রামু হাইওয়ে পুলিশের একটি দল এসে দুমড়ে-মুচড়ে যাওয়া বাসটি নিজেদের কব্জায় নেন। উদ্ধারকারীরা বাসটি তুলতে সহযোগিতা করেন। আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে স্থানীয় লোকজনও যোগ দেন।

স্থানীয় এক বাসিন্দা জানান, রামু-মরিচ্যা সড়কটি টেকনাফের সঙ্গে সংযোগের পুরোনো সড়ক। বাসের চালক অনেক বছর আগে টেকনাফ যেতে এ সড়কটি ব্যবহার করেছিলেন। আজও লিংকরোড নতুন মহাসড়ক দিয়ে না গিয়ে ভুল করে পুরাতন রামু আরকান সড়কের ভেতরে চলে আসে। নড়বড়ে ভাঙা ব্রিজের ওপর দিয়ে যাওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি নিচে পড়ে যায়।

রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ওয়ালিউর রহমান ও ডা. অনিক বড়ুয়া জানান, ভোর ৬টার দিকে সড়ক দুর্ঘটনায় আহত ৩৫ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এর মধ্যে গুরুতর আহত ১৮ জনকে কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তবে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics