Bangladesh
ঢাকা সিটি নির্বাচনে চলছে জমজমাট প্রচারণা

Bangladesh Live News | @banglalivenews | 19 Jan 2020

Dhaka City Polls: Campaigning going on

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ১৯ : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই সরগরম হয়ে উঠছে রাজনৈতিক অঙ্গন। চলছে জমজমাট প্রচারণা। প্রচার-প্রচারণায় দিনরাত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বিভিন্ন দলের প্রার্থীরা। দিন যতোই এগিয়ে আসছে নির্বাচনী মাঠে প্রার্থীদের গণসংযোগ বেড়েই চলছে। পোস্টারিং, পথ সভা, লিফলেট বিতরণের পাশাপাশি প্রার্থীদের পক্ষে মাইকিং করেও চলছে নির্বাচনী প্রচারণা।

সকাল থেকে রাত পর্যন্ত মেয়র ও কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ব্যস্ত সময় পার করছেন। প্রচারকে সামনে রেখে নিজ নিজ কৌশল প্রণয়নে ব্যস্ত সময় পার করছেন তারা।

প্রচারণাকালে রাজধানীর যাত্রাবাড়ী মোড়ে টনি টাওয়ারের সামনে এক নির্বাচনী পথসভায় আগামীতে ঢাকা উন্নত বাংলাদেশের আরো উন্নত রাজধানীতে পরিণত হবে উল্লেখ করে ফজলে নূর তাপস বলেন, “আমরা উন্নয়নের যে রূপরেখা প্রদান করেছি তা ঢাকাবাসী সাদরে গ্রহণ করেছেন। নির্বাচনী প্রচারণার কাজে আমরা যেখানেই যাচ্ছি অভূতপূর্ব ও স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি। আমাদের প্রাণের ঢাকাকে সবাই ভালবাসি। আগামী ৩০ জানুয়ারি উন্নত ঢাকা গড়তে আমিসহ রাজধানীবাসী আওয়ামী লীগ মনোনীত কমিশনারদের তাদের সেবক হিসেবে নির্বাচিত করবেন বলে আশা করি।” তিনি বলেন, “ইনশাল্লাহ আমরা নির্বাচিত হতে পারলে আগামী ৫ বছর ঢাকাবাসী সব নাগরিক সুবিধা পাবেন। সুন্দর, সচল, সুশাসিত ও উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে একটি পরিকল্পনার আওতায় সততা, নিষ্ঠা একাগ্রতা ও আন্তরিকতার সাথে রাজধানীবাসীর সেবা করে যাব। ২০৪১ সাল নাগাদ ঢাকাকে আমরা উন্নত ঢাকায় পরিণত করবো। উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী হবে ঢাকা।”

এদিকে এই সিটি কর্পোরেশনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন আজ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে দিনের কর্মসূচি শুরু করেন। তিনি পর্যায়ক্রমে ৩২ ও ৩৩ নম্বর ওয়ার্ডে গণসংযোগ ও প্রচারণা করছেন। বংশাল এলাকায় গিয়ে দিনের প্রচারণা শেষ করার কথা রয়েছে তার।

ঢাকা উত্তর সিটিতে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম রাজধানীর ১৬ নম্বর ওয়ার্ডে কচুক্ষেত বাজারের স্বাধীনতা চত্বরে নবম দিনের মতো নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ চালান। এ সময় এক পথসভায় তিনি বলেন, “বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে সামনে রেখে নৌকাকে বিজয়ী করে আমরা ঘরে ফিরবো।” তিনি বলেন, নৌকাকে বিজয়ী করলে ঢাকাকে স্মার্ট সিটি গড়ে তোলা হবে। সবাই মিলে সুস্থ সচল আধুনিক ঢাকা করবো।

রাজধানীর খিলগাঁও তালতলা এলাকায় গণসংযোগকালে উত্তর সিটি নির্বাচনে বিএনপি প্রার্থী তাবিথ আউয়াল আগামী ৩০ জানুয়ারি নির্ভয়ে কেন্দ্রে গিয়ে ভোট দিতে ভোটারদের প্রতি আহবান জানান।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics