Bangladesh
এক মাসের আগাম জামিন পেলেন প্রথম আলো সম্পাদক

Bangladesh Live News | @banglalivenews | 21 Jan 2020

Prothom Alo Editor gets bail

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ২১ : কিশোর আলোর অনুষ্ঠানে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের (১৫) মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের চার সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

এই মেয়াদ শেষে তাকে নিম্ন আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। যেহেতু জামিনযোগ্য ধারায় মামলা, তাই জামিনের আবেদন করলে তা বিচারিক আদালতকে বিবেচনা করতে বলেছেন হাইকোর্ট। একইসঙ্গে প্রথম আলোর সহযোগী সম্পাদক ও কিশোর আলোর সম্পাদক আনিসুল হকসহ বাকি পাঁচজনকে অভিযোগ গঠন বা অন্য কোনো প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশও দিয়েছেন আদালত।


মতিউর রহমানসহ ছয় জনের জামিন আবেদনের শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

জামিন আবেদনের পক্ষে শুনানি করেন বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন এবং আইনজীবী সুমাইয়া আজিজ, প্রশান্ত কর্মকার ও তানজিম আল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।
এম আমীর-উল ইসলাম বলেন, প্রথম আলো সম্পাদককে চার সপ্তাহের আগাম জামিন দেয়া হয়েছে। এছাড়া মামলার এজাহারে নাম না থাকায় বাকি পাঁচ আসামিকে পুলিশ প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত গ্রেফতার ও হয়রানি না করতে নির্দেশ দেয়া হয়েছে। এর আগে রোববার (১৯ জানুয়ারি) বিকেলে আদালত মতিউর রহমানসহ ছয়জনের জামিন আবেদনের ওপর আংশিক শুনানি করে আদেশের জন্য সোমবার দিন রাখেন।

ওই মামলায় গত ১৬ জানুয়ারি ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন। মোহাম্মদপুর থানা-পুলিশ এ মামলায় আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার পরপরই বাদীপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ১০ জনের নামে পরোয়ানা জারির আদেশ দেয়া হয়।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics