Bangladesh
সিটি নির্বাচনে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক থাকবে

Bangladesh Live News | @banglalivenews | 21 Jan 2020

US observer to be present during Dhaka City Polls

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ২১ : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার আসন্ন ঢাকা সিটি নির্বাচনে সবাইকে অংশগ্রহণের আহ্বান জানিয়ে বলেছেন, ‘আমরা বলব, দয়া করে আপনারা নির্বাচনে অংশ নিন। কখনও কখনও নির্বাচন প্রক্রিয়া ত্রুটিপূর্ণ (ইমপারফেক্ট), গোলযোগপূর্ণ (নয়সি) হয়, কিন্তু এটি খুবই গুরুত্বপূর্ণ প্রক্রিয়া’।

সোমবার নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সাক্ষাৎ শেষে এসব কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত। এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠকে বসেন রবার্ট মিলারের নেতৃত্বে এক প্রতিনিধি দল। দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে সিইসির কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

রবার্ট মিলার জানান, এই নির্বাচনে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক থাকবে। তিনি বলেন, ‘যিনি যোগ্য, তিনিই হয়তো ঢাকার নেতৃত্বে আসবেন। আমাদের নির্বাচন পর্যবেক্ষক রয়েছে। আমাদের মানুষ জানতে চায়, কীভাবে গণতান্ত্রিক প্রক্রিয়া চলমান রয়েছে।’

মিলার বলেন, ‘আমরা আশাবাদী, এই নির্বাচন হবে শান্তিপূর্ণ, উৎসবমুখর, অবাধ ও বিশ্বাসযোগ্য। প্রত্যেকেই ভোটে অংশগ্রহণ করতে চায়। আমরা এ-ও আশা করি, এই নির্বাচন অংশগ্রহণমূলক হবে।’

নির্বাচন কমিশন তাদেরকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা করেছেন বলেও জানান মার্কিন রাষ্ট্রদূত।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics