Bangladesh
বেনাপোলে ইমিগ্রেশনে সিল জালিয়াতির অভিযোগে এক জন গ্রেফতার

Bangladesh Live News | @banglalivenews | 22 Jan 2020

Benapole Immigration: 1 arrested

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ২২ : বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে সিল জালিয়াতির অভিযোগে জুনায়েদ হোসেন (২৩) নামে এক বাংলাদেশি পাসপোর্টযাত্রীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার ১৮ (জানুয়ারি) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে। জুনায়েদ নরসিংদী জেলার রায়পুরা থানার পুর্বাহরিপুর গ্রামের মমতাজ উদ্দীনের ছেলে।

জুনায়েদ জানান, ভারত যাওয়ার জন্য তিনি শনিবার সকালে ইমিগ্রেশনে এসে পৌঁছান। ওসমান ও শাহাজান নামে দুই দালাল তার পাসপোর্টে সিল করে ভারতে প্রবেশের কাজে সহযোগিতা করার কথা বলে পাসপোর্ট নিয়ে নেয়। এর কিছুক্ষণ পর পাসপোর্ট নিয়ে তাকে গেট পার করে ভারতে পাঠায়।

ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ পাসপোর্টের সিল দেখে সন্দেহ হওয়ায় তাকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে ফেরত পাঠায়। এ সময় তার পাসপোর্টে মারা ইমিগ্রেশনের সিলটি জাল থাকায় ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করে।


এ ব্যাপারে চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোরশেদ আলম জানান, গ্রেফতার পাসপোর্টযাত্রী পেট্রাপোল ইমিগ্রেশনে পাসপোর্ট জমা দেয়। বেনাপোল ইমিগ্রেশনের সিলটি জাল হিসেবে সন্দেহ হলে ভারতীয় পুলিশ দিয়ে পাসপোর্টটি বেনাপোল ইমিগ্রেশনে ফেরত পাঠায়। প্রাথমিকভাবে সিলটি জাল নিশ্চিত করা গেছে। জাল চক্রের সদস্য কারা ও কীভাবে সবার নজরদারি এড়িয়ে ওই যাত্রী ভারতে প্রবেশ করলো এমন প্রশ্নে তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। গ্রেফতার পাসপোর্টযাত্রীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।জানান।


বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, গ্রেফতার পাসপোর্টযাত্রী জুনায়েদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন। এছাড়া এ চক্রের হোতাদের আটকে অভিযান চলছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics