Bangladesh
মানুষের ভাগ্য পরিবর্তন করাই বর্তমান সরকারের মুখ্য উদ্দেশ্য

Bangladesh Live News | @banglalivenews | 26 Jan 2020

Bangladesh government aims to change people's fate
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ২৬ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়ন ও মানুষের ভাগ্য পরিবর্তন করাই হলো বর্তমান সরকারের মুখ্য উদ্দেশ্য। এ কারণে সারাদেশে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে উন্নয়ন কর্মকাণ্ড ত্বরান্বিত করা হচ্ছে। শহর ও গ্রামের মানুষকে সমান সুযোগ তৈরি করে দিতে সরকার কাজ করছে। রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন প্রকল্পের উদ্বোধনকালে সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস অনুষ্ঠান পরিচালনা করেন।

শেখ হাসিনা বলেন, আমরা সারা বাংলাদেশে রেলওয়েকে সম্প্রসারণ করতে যাচ্ছি। রেলওয়ে নতুন নতুন বগি এবং আধুনিকায়ন করে যাচ্ছি। তবে এখানে আমার একটা অনুরোধ, তা হলো- রেলের যে পুরনো ব্রিজগুলো রয়েছে সেগুলো মেরামত করতে হবে। কারণ, এসব ব্রিজ এত পুরনো যেকোনো সময় তা ভেঙে পড়তে পারে এবং বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

তিনি বলেন, এর আগের সরকারগুলোর চিন্তা-চেতনা ছিল রেল বন্ধ করার। যে কারণে বছরের পর বছর চলে গেছে এসব ব্রিজ মেরামত করা হয়নি। তারা গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে রেলের লোকবলকে বিদায় করে দিয়েছে এবং বিভিন্ন জায়গার লাইন বন্ধ করে দিয়েছে। আমি মনে করি এটা একটা আত্মঘাতী সিদ্ধান্ত ছিল।সারাদেশে সার্ভে করে যেখানে যত পুরনো রেল ব্রিজ আছে সেগুলো মেরামত করতে হবে। এ জন্য একটা প্রকল্প গ্রহণ করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তাদের প্রতি তিনি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতায় আসার পর আমরা অনেক পানি শোধনাগার করেছি। উপজেলা পর্যায় পর্যন্ত আমরা পানি শোধনাগার করেছি। আমার একটা অনুরোধ থাকবে, পানি ব্যবহারের সময় যেন সবাই মিতব্যয়ী হই। কারণ, অনেক টাকা খরচ করে পানি শোধন করে সেই পানি সরবরাহ করা হয়। বিশেষ করে খুলনাবাসীর তীব্র পানির অভাব ছিল। কারণ, সেখানে নোনা পানির কারণে অনেকে তৃপ্তি সহকারে পানি পান করা যেত না। তারা পানির জন্য বেশ কষ্ট ভোগ করেছেন। তাদের কষ্ট লাঘবের জন্য মধুমতি নদী থেকে পানি এনে শোধন করে খাওয়ার ব্যবস্থা করে দিচ্ছি।

সূচনা বক্তব্য শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া পল্লী সঞ্চয় ব্যাংকের উপকারভোগী, চট্টগ্রামের পানি শোধনাগারের উপকারভোগী, খুলনা পানি শোধনাগারের উপকারভোগী, চট্টগ্রামে টেলিভিশনের উপকারভোগী ও জামালপুরের রেল ব্যবহারকারী উপকারভোগীদের সঙ্গে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেন। এ সমস্ত প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে তারা কিভাবে উপকৃত হচ্ছেন, সেখানকার উপকারভোগীরা তার বর্ণনা তুলে ধরে বক্তব্য রাখেন। একই সঙ্গে উপকারভোগীরা বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান এবং তার দীর্ঘায়ু কামনা করেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics