Bangladesh
পাসপোর্ট নিয়ে রোহিঙ্গাদের বিদেশযাত্রার কথা জানে না সরকার

Bangladesh Live News | @banglalivenews | 13 Feb 2020

Bangladesh govt was unaware about Rohingya people going abroad with passport
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ১৩ : বাংলাদেশি পাসপোর্ট নিয়ে কোনো রোহিঙ্গার সৌদি আরব যাওয়ার বিষয়ে সরকার কিছু জানে না। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ কথা বলেন। সৌদি আরব বা অন্য কোনো দেশ থেকে রোহিঙ্গা পরিচয়ে কোনো ব্যক্তি বাংলাদেশে ফেরত আসেনি বলেও দাবি করেন তিনি।

বুধবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ‘বিমসটেক ট্রাডিশনাল হেলথ কেয়ার-২০২০’ এর আনুষ্ঠানিক উদ্বোধনের পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

 

ড. মোমেন জানান, সৌদি আরবে বাংলাদেশি পাসপোর্টধারী রোহিঙ্গাদের বিষয়ে আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু জানানো হয়নি। সেখানে আমাদের দূতাবাস এবং সৌদি সরকার কোনো পক্ষ থেকেই আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু জানানো হয়নি। জানালে আমরা এর প্রতিবাদ করব।

 

তিনি বলেন, সৌদিতে এখন অর্থনৈতিক অবস্থা ভালো যাচ্ছে না। সেখানে আমাদের দেশের অনেক প্রবাসী আছেন যাদের কাজ নেই। এটা স্বাভাবিক যে, কাজ না থাকলে দেশে চলে আসবেন। তবে বাংলাদেশের পাসপোর্ট নিয়ে রোহিঙ্গা যাওয়ার এবং ফেরত আসার কোনো ঘটনা ঘটেনি। সৌদি বা অন্য কোনো দেশ থেকেও রোহিঙ্গা পরিচয়ে কোনো ব্যক্তি ফেরত আসেনি।

 

কক্সবাজার থেকে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়ায় মানবপাচারের বিষয়ে মন্ত্রী বলেন, পাচারকারীদের নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics