Finance
কানাডা থেকে আসছে পাঁচটি বিমান

Bangladesh Live News | @banglalivenews | 13 Feb 2020

Five aircrafts comiong to Bangladesh from Canada
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ১৩ : ২০২১ সালের মধ্যে কানাডা থেকে মোট পাঁচটি বিমান আসবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এ কথা জানিয়ে বলেন, কাডানার রাষ্ট্রদূত আমাদের সঙ্গে দেখা করে আগামী বছরের জুনের মধ্যে তিনটি ও পরে আরও দুটি বিমান দিতে চেয়েছেন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভা কক্ষে পর্যটনের প্রসারে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত ট্রাভেল ম্যাগাজিন ‘বিউটিফুল বাংলাদেশ’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান ও পর্যটনের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক উপস্থিত ছিলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষ উপলক্ষে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। দেশীয় পর্যটন বিশ্বে যথাযথভাবে তুলে ধরার এখনই উপযুক্ত সময়। দেশের প্রাকৃতিক সৌন্দর্য, গৌরবময় ইতিহাস ও সমৃদ্ধ ঐতিহ্যসহ আমাদের যে বৈচিত্র্যময় পর্যটন সম্ভার রয়েছে তা দেশীয় ও আন্তর্জাতিক পর্যটকদের কাছে যথাযথ প্রচারণার মাধ্যমে তুলে ধরতে হবে। পর্যটনে আমাদের সম্ভাবনা রয়েছে।

 

তিনি বলেন, বিমানে যে সফলতা তার চেয়ে অনেক বেশি সম্ভাবনা পর্যটনে। বাংলাদেশের যে প্রাকৃতিক সৌন্দর্য বিশ্বের বড় সমুদ্র সৈকত, ম্যানগ্রোভ বন, পাহাড়ি এলাকা এবং ঐতিহ্যবাহী স্থাপনা যা পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করতে পারে। আমরা এ জিনিসগুলা তুলে ধরতে পারিনি। এ জন্য মন্ত্রণালয় স্বল্প ও দীর্ঘ মেয়াদি পদক্ষেপ নিয়েছে। ইতিমধ্যে আমরা পরামর্শক নিয়োগ দিয়েছি তারা পর্যটন নিয়ে মহাপরিকল্পনা করবে। এ মহাপরিকল্পনা বাস্তবায়িত হলে বাংলাদেশ পর্যটনের নতুন যুগে প্রবেশ করবে।

 

মাহবুব আলী বলেন, ঢাকা ও এর আশপাশের পর্যটন স্থাপনা নিয়ে মন্ত্রণালয়ের বিশেষ পরিকল্পনা রয়েছে। পর্যটকদের কাছে এসব তুলে ধরতে উন্নত দেশের মত প্রতি সপ্তাহে ডাবল ডেকার পর্যটন বাসের মাধ্যমে একদিনের মধ্যে এসব স্থাপনা ঘুরে দেখার ব্যবস্থা করা হবে। অচিরেই এ কার্যক্রম পরিচালনা করা হবে।

 

তিনি বলেন, দেশের প্রতিটি পর্যটনকেন্দ্রে নারী-পুরুষ নির্বিশেষে স্বস্তির পরিবেশ নিশ্চিত করা হবে। এ সময় তিনি দেশের পর্যটনকেন্দ্র সমূহকে গণমাধ্যমে বেশি করে তুলে ধরার আহ্বান জানান।

 

রাডার সিস্টেম উন্নত করার পরিকল্পনা আছে কিনা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, রাডার সিস্টেম আরও উন্নত করার পরিকল্পনা নেয়া হয়েছে। আমরা জি টু জির মাধ্যমে থেলাস থেকে রাডার নিয়েছি। কেবিনেট ও অর্থনৈতিক বিষয় সংক্রান্ত কমিটিতে অনুমোদন পেয়েছে। আন্তর্জাতিক মানের রাডার হয়ে গেলে সেন্টমার্টিনসহ সুন্দরবনের কিছু অংশ এখন রাডারের আওতার বাইরে রয়েছে সেগুলো আওতাভুক্ত হবে। এটা নিয়ে কাজ হচ্ছে।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics