Bangladesh
আনসার-ভিডিপির সদস্যদের আন্তরিকতার সংগে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

Bangladesh Live News | @banglalivenews | 13 Feb 2020

PM Sheikh Hasina directs Ansar members to maintain their duties with hearts

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ১৪ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের জানমালের নিরাপত্তায় সততা, সাহস ও আন্তরিকতার সঙ্গে কাজ করার জন্য আনসার ও ভিডিপি’র প্রতি প্রতিআহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আমাদের আনসার বাহিনী অকুতোভয়। এই আনসার বাহিনীর কর্মদক্ষতা ও সাহসিকতা সর্বজনস্বীকৃত।

বৃহস্পতিবার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (ভিডিপি)’র ৪০তম জাতীয় সমাবেশ-২০২০ এর কুচকাওয়াজ অনুষ্ঠানে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আনসার-ভিডিপির সদস্যের উদ্দেশে সরকার প্রধান বলেন, ‘আপনারা জননিরাপত্তা রক্ষার ক্ষেত্রে অশুভ শক্তিকে পরাজিত করতে সততা, সাহস ও আন্তরিকতার সঙ্গে কাজ করবেন, এটাই আমাদের আশা। আমরা সবাই মিলে কাজ করলে শিগগির ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পারবো’।

উন্নয়নকাজে এই বাহিনীকে সম্পৃক্ত করতে সরকারের পরিকল্পনার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আনসার ও ভিডিপিকে উন্নয়নকাজে আরও সম্পৃক্ত করার পরিকল্পনা আমাদের রয়েছে’।

শেখ হাসিনা বলেন, এ বাহিনীর প্রায় ৫০ হাজার অঙ্গীভূত আনসার সদস্য সরকারি-বেসরকারি বিভিন্ন স্থাপনা ও প্রতিষ্ঠানের নিরাপত্তা বিধান করে অর্থনীতির চাকা সচল রাখতে অনন্য ভূমিকা পালন করছেন। তিনি বলেন, পার্বত্য এলাকায় এ বাহিনীর ১৬টি ব্যাটালিয়ন বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে অপারেশনাল ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করছে।

এছাড়া নবগঠিত আনসার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা কূটনৈতিক এলাকা, কূটনৈতিক ব্যক্তি এবং দেশের বিশিষ্ট ও গুরুত্বপূর্ণ ব্যক্তির নিরাপত্তায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

তৃণমূল পর্যন্ত বিস্তৃত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে ৬১ লাখ সদস্য রয়েছেন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আনসার ব্যাটালিয়ন আইন প্রণয়ন করার কার্যক্রম সরকার হাতে নিয়েছে এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স ও আ¤্রকাননের নিরাপত্তার জন্য দু’টি আনসার ব্যাটালিয়ন গঠনের কার্যক্রম প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা পৌনে ১১টায় বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে পৌঁছান। এরপর খোলা জিপে করে তিনি প্যারেড পরিদর্শন করেন। প্যা




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics