Bangladesh
ঢাকায় ভারতীয় প্রতিরক্ষা সরঞ্জাম বিষয়ক সেমিনার

Bangladesh Live News | @banglalivenews | 21 Feb 2020

India: Dhaka to host major seminar

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ২১ : সেমিনারে অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন ও ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ।

ভারতের প্রতিরক্ষা সরঞ্জাম সম্পর্কিত সেমিনার (সাইড ২০২০) অনুষ্ঠিত হয়েছে ঢাকায়। এতে ভারতের ১২টি সংস্থার প্রতিনিধিরা অংশ নেন। গত বুধবার রাজধানীর অভিজাত হোটেল র্যাডিসন ব্লুতে এ সেমিনারের আয়োজন করে বাংলাদেশে ভারতীয় হাইকমিশন।


সেমিনারে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ।


শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শৃঙ্খলাবদ্ধ এবং পেশাদার সশস্ত্র বাহিনী গড়ে তোলার ওপর জোর দিয়েছিলেন। বাংলাদেশ দক্ষিণ এশিয়ার দ্রুত বর্ধনশীল দেশ হিসাবে অর্থনীতি এবং শিল্পায়নে দ্রুত অগ্রগতি করছে। আমাদের প্রতিরক্ষা বাহিনী শৃঙ্খলাবদ্ধ এবং পেশাদার শক্তি হিসেবে সুনাম অর্জন করেছে।


হাইকমিশনার রীভা গাঙঙ্গুলি বলেন, বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ ও ভারত একে অপরের সহযোগী আর তাই স্বাভাবিকভাবেই দুই দেশ প্রতিরক্ষা প্রযুক্তির ক্ষেত্রেও সহযোগী হিসেবে এগিয়ে যেতে পারে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics