Bangladesh
সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশির অবস্থা ‘খুবই সঙ্কটাপন্ন’

Bangladesh Live News | @banglalivenews | 22 Feb 2020

Condition of Bangladeshi person infected by Coronavirus in Sinapore is serious
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ২২ : সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশির (বয়স ৩৯) অবস্থা ‘খুবই সঙ্কটাপন্ন’ বলে নিশ্চিত করেছে দেশটির বাংলাদেশ হাইকমিশন। হাইকমিশনকে উদ্ধৃত করে সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম চ্যানেল নিউজি এশিয়া শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

হাইকমিশন বলেছে, বৃহস্পতিবার ওই রোগীকে ১৪ দিনের জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। কোভিড১৯-এ আক্রান্ত হওয়ার আগে তিনি শ্বাসযন্ত্রের সংক্রমণ, কিডনি সমস্যা ও নিউমোনিয়াতে ভুগছিলেন বলে জানিয়েছে কমিশন।


সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশন আরও জানায়, ওই রোগীর অবস্থা সম্পর্কে তার পরিবারকে জানানো হয়েছে। আর ওই ব্যক্তি আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে সিঙ্গাপুরে এ পর্যন্ত ৪২ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হলেন।


করোনাভাইরাসের প্রতিদিনের আপডেট জানাতে গিয়ে আক্রান্ত ব্যক্তির বরাত দিয়ে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ১ ফেব্রুয়ারি থেকে আক্রান্ত বাংলাদেশির শরীরে এ রোগের লক্ষণ প্রকাশ পেতে থাকে। দুদিন পরে জেনারেল প্র্যাকটিশনার ক্লিনিকে চিকিৎসা নেন। ৭ ফেব্রুয়ারি যান চাঙ্গি জেনারেল হাসপাতালে (সিজিএইচ)। একইদিন তিনি ফলোআপ সাক্ষাতের অংশ হিসেবে বেদোক পলিক্লিনিকে যান। পরে তিনি সিজিএইচে আইসিইউতে ভর্তি হন। পরের দিন ৮ ফেব্রুয়ারি তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। পরে তাকে দ্য ন্যাশনাল সেন্টার অব ইনফেকশাস ডিজিসেসে (এনসিআইডি) স্থানান্তর করা হয়।


সিঙ্গাপুরে এখনও পর্যন্ত পাঁচ বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সিঙ্গাপুরে শ্রমিক হিসেবে কাজ করেন। এ পাঁচজনের চিকিৎসা ব্যয় বহন করছে সিঙ্গাপুর সরকার। ৩৯ বছর বয়সী এই বাংলাদেশিসহ বাকি চারজনও আইসিইউতে আছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে, আইসিইউতে থাকা বাকি চারজনের অবস্থাও আশঙ্কজনক।
সিঙ্গাপুরে এ পর্যন্ত মোট ৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১৯ জনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics