Bangladesh
খালেদা জিয়া উর্দুতে পাস বাংলায় ফেল : তথ্যমন্ত্রী

Bangladesh Live News | @banglalivenews | 22 Feb 2020

Khaleda Zia passed in Urdu but failed in Bangla: Bangladeshi Minister
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ২২ : ‘সরকার ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধকে লুণ্ঠিত করে একদলীয় শাসন কায়েম করেছে’, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আলমগীর সাহেব সব সময় এমন কথা বলেন। তাদের নেত্রী খালেদা জিয়া বাংলা ভাষাকে কতটুকু ধারণ করেন সেটিই হচ্ছে প্রশ্ন। তার (খালেদা) মেট্রিকের রেজাল্ট উর্দুতে পাস ও বাংলায় ফেল।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।


হাছান মাহমুদ বলেন, তারা শুধু তাদের নেত্রীর (খালেদা জিয়া) মুক্তির আন্দোলন নিয়ে কথা বলেন। এই আন্দোলন ১১ বছর ধরে তো দেখছি। গণমানুষের দাবি নিয়ে তো তাদের কোনো কর্মসূচি নেই। খালেদা জিয়ার মুক্তির একটিই পথ, আইনি পথ।


তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া কোনো রাজবন্দী নন। তিনি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে কারাভোগ করছেন। তাদের জন্য এটাই দুঃখজনক। তাদের রাজনীতি খালেদা জিয়ার অসুস্থতা আর বন্দিদশার মধ্যে আটকে আছে। তারা গণমানুষের রাজনীতি করতে ব্যর্থ হয়েছে। তিনি আরও বলেন, আজকের এই দিনে আমাদের অঙ্গীকার, এই দেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে পরিণত করা। বাংলাকে জাতিসংঘের দাফতরিক ভাষা হিসেবে নিবন্ধিত করতেও আমরা কাজ করছি।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics