Bangladesh
ঢাকায় এসে ভাষা দিবসে হৃদরোগে ভারতীয় কবির মৃত্যু

Bangladesh Live News | @banglalivenews | 23 Feb 2020

Dhaka: Indian poet dies due to heart attack
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ২৩ : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকায় কবিতা পাঠের অনুষ্ঠানে এসে না ফেরার দেশে চলে গেলেন ভারতের পশ্চিমবঙ্গের হুগলির বাসিন্দা, কবি সত্যব্রত বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সকালে ঢাকায় কবিতা পাঠের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার জন্য তৈরি হচ্ছিলেন তিনি। হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে হোটেলের বাথরুমে পড়ে যান।

তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৬৪ বছর।


কবি সত্যব্রত বন্দ্যোপাধ্যায়ের ভাই সুব্রত বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘দাদা গত তিন বছর ধরে মাতৃভাষা দিবসে কবিতা পাঠের আমন্ত্রণ পেয়ে ঢাকায় যেতেন। এ বছরও ঢাকায় ছুটে গিয়েছিলেন। সম্প্রতি হার্টের অসুখে ভুগছিলেন।


ভারতের গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়েছে, ভারতের পররাষ্ট্র্র্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে কবির মরদেহ তার বাড়িতে নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে।

সত্যব্রত বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুর খবর পেয়ে মৃতের বাড়িতে ছুটে যান স্থানীয় পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব। পরিবারের পাশে দাঁড়িয়ে সমবেদনা প্রকাশ করেন, সবরকম সাহায্যের আশ্বাস দেন। তবে পরিবার এবং প্রতিবেশীদের সবারই আক্ষেপ, যে কবিতার জন্য জীবনের অনেকটা সময় নিবেদন করেছেন, সেই কবিতা পাঠ অসমাপ্ত রেখেই চলে যেতে হলো তাকে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics