Bangladesh
চলতি বছরে ঢাকা-সিলেট মহাসড়কে ছয়লেনের কাজ শুরু হচ্ছে

Bangladesh Live News | @banglalivenews | 25 Feb 2020

Dhaka-Sylhet highway: Construction of six lane to start this year

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ২৫ : চলতি বছরের জুলাই মাসে দু’পাশে ধীরগতির যানবাহনের জন্য পৃথক লেনসহ ঢাকা-সিলেট মহাসড়ক ছয়লেনে উন্নীতকরণ কাজ শুরু হতে যাচ্ছে।

প্রায় ২১০ কিলোমিটার দীর্ঘ এ মহাসড়ক উন্নয়নে এই প্রকল্পে অর্থায়ন করবে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)। এর প্রাথমিক ব্যয় ধরা হয়েছে প্রায় ২০ হাজার কোটি টাকা।

সোমবার সেড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে এডিবি’র কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে মন্ত্রী একথা জানান।


তিনি বলেন, এডিবি’র অর্থায়নে জয়দেবপুর থেকে টাঙ্গাইল পর্যন্ত মহাসড়ক চারলেনে উন্নীতকরণ কাজ সমাপ্তির পথে। এছাড়া টাঙ্গাইল থেকে রংপুর পর্যন্ত মহাসড়ক চারলেনে উন্নীতকরণ কাজও ইতোমধ্যে শুরু হয়েছে।


অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রকল্পের আওতায় ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন স্থানে আটটি উড়ালসেতু, বাইশটি ওভারপাস, পাঁচটি রেলওয়ে ওভারপাস, ঊনসত্তরটি ছোটবড় সেতু, দশটি আন্ডারপাস, তিনটি সড়ক মোহনা উন্নয়ন এবং ঊনত্রিশটি ফুটওভারব্রিজ নির্মাণ করা হবে।


এছাড়া এডিবি’র অর্থায়নে রংপুর-বুড়িমারী, রংপুর-গাইবান্ধা এবং ফরিদপুর-বরিশাল মহাসড়ক চারলেনে উন্নীত করার উদ্যোগ নেয়া হয়েছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics