Bangladesh
উরুগুয়ের উদ্দেশে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ

Bangladesh Live News | @banglalivenews | 27 Feb 2020

PM Sheikh Hasina leaves for Uruguay
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ২৭ : উরুগুয়ের মন্টিভিডিওতে প্রেসিডেন্সিয়াল কমান্ড ট্রান্সফার অনুষ্ঠান এবং লন্ডনে অপর এক ব্যক্তিগত কর্মসূচিতে যোগ দিতে ১১ দিনের সফরে মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা ত্যাগ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এমিরেটস এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট ইকে ৫৮৫ রাষ্ট্রপতি এবং তার সফরসঙ্গীদের নিয়ে রাত ১টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে। রাষ্ট্রপতির সহধর্মিণী রাশিদা খানম এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরা তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ঢাকায় ব্রাজিলের রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানরা, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), পররাষ্ট্র সচিব এবং বেসামরিক ও সামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

 

বাংলাদেশের রাষ্ট্রপতি ১ মার্চ উরুগুয়ের প্রেসিডেন্টসিয়াল কমান্ড ট্রান্সফার অনুষ্ঠানে যোগ দেবেন। সফরকালে রাষ্ট্রপতি লন্ডনে আরও কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন। রাষ্ট্রপতি ৯ মার্চ দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics