Bangladesh
দেশের কোনো মানুষ গৃহহারা থাকবে না : প্রধানমন্ত্রী

Bangladesh Live News | @banglalivenews | 28 Feb 2020

No man in Bangladesh will remain homeless: PM Sheikh Hasina
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ২৮ : বাংলাদেশের কোনো মানুষ গৃহহারা থাকবে না। যার ভিটে আছে তাকে ঘর করে দেয়া হবে। যার ভিটেমাটি নেই তাকে জমি ও ঘর করে দেয়া হবে। কেউ ফসলের জমি নষ্ট করবেন না। আপনারা পরিকল্পিতভাবে ঘরবাড়ি করবেন। ফসলি জমিতে কেউ শিল্প কল-কারখানা করবেন না।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের শপথ পড়ানোর পরে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এরআগে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ঢাকার দুই সিটি করপোরেশনের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী।


তিনি বলেন, শহরের মানুষ হাইফাই জীবন যাপন করবেন আর গ্রামের মানুষ তা পারবে না এটা হবে না। আমরা গ্রাম ও শহরের মানুষকে সমান সুযোগ সুবিধা দিতে চাই। এ জন্য সারা দেশে উন্নয়ন কাজ চলছে। দুর্নীতি করে কেউ যদি আমাদের উন্নয়নে বাধা গৃষ্টি করে তাকে শাস্তি পেতেই হবে। সে যেই হোক কেউ ছাড় পাবে না।


প্রধানমন্ত্রী বলেন, ডেঙ্গু সমস্যা মোকাবেলায় এখন থেকেই মশা নিধনে ব্যবস্থা নিতে হবে। ডেঙ্গণ পরিস্থিতি যেন ভয়াবহ না হয়, সেজন্য আগে থেকেই কাজ শুরু করতে হবে।


শেখ হাসিনা বলেন, দেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশে ৮২ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করতো। এদের ভাগ্য পরিবর্তনের জন্যই বঙ্গবন্ধু আজীবন চেষ্টা করেছেন। কিন্তু দুর্ভাগ্য, দেশ স্বাধীনের পরে তিনি মাত্র সাড়ে তিন বছর সময় পান। এক বিধ্বস্ত অবস্থায় শূন্য হাতে ধ্বংসস্তূপের মধ্যে দাঁড়িয়ে তিনি যাত্রা শুরু করেছিলেন। মাত্র সাড়ে তিন বছরেই তিনি একটি সংবিধান উপহার দিয়েছিলেন। শহীদ পরিবার, শিক্ষার্থীদের, সাধারণ নাগরিকদের, সবার জন্য নিরাপদ বাসস্থান, স্কুল-কলেজ, খাদ্য নিশ্চিত করেছিলেন তিনি। তার এই নেতৃত্ব ও প্রশাসনিক দক্ষতার ফলেই বাংলাদেশ অতি অল্প সময়েই স্বল্পোন্নত দেশের মর্যাদা পেয়েছিল।


তিনি বলেন, ভিডিও কনফারেন্সে গ্রামের একজন বোন যখন আমাকে বলে এখন আমরা রাইস কুকারে রান্না করি। আরেক বোন যখন বলে বিদুৎ আসার ফলে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে বিউটি পার্লার করে সে টাকা উপার্জন করে জীবিকা নির্বাহ করছে, তখন আমার খুব ভালো লাগে। শেখ হাসিনা আরও বলেন, করোনাভাইরাস এখনও আমাদের দেশে আসে নাই। তারপরও এজন্য আমরা আলাদা ব্যবস্থা নিয়েছি। আমরা সতর্ক অবস্থায় আছি।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics