Bangladesh
২ মার্চ ভোটার দিবস পালনে প্রস্তুত ইসি

Bangladesh Live News | @banglalivenews | 28 Feb 2020

EC to celebrate Voter Day on Mar 2

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ২৮ : ২ মার্চ প্রথমবারের মতো জাতীয় ভোটার দিবস উদযাপন করতে প্রস্তুত নির্বাচন কমিশন (ইসি)। দিবসটির এ বছরের প্রতিপাদ্য ‘ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব’। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ইসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের প্রস্তুতির কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় ভোটার দিবস উদযাপন উপলক্ষে আগামী ২ মার্চ সকাল ৮টায় রাঈৃানীর মানিক মিয়া এভিনিউ থেকে একটি র‌্যালি বের করা হবে। র‌্যালিটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গিয়ে শেষ হবে।


বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।


২০১৯ সালের ১ মার্চ দেশের ইতিহাসে প্রথমবারের মতো জাতীয় ভোটার দিবস পালন করে। এরপর ১ মার্চের পরিবর্তে ২ মার্চ জাতীয় ভোটার দিবস ঘোষণা করে সরকার। এ বছর ২ মার্চ জাতীয় ভোটার দিবস পালিত হতে যাচ্ছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics