Bangladesh
জামিন পাননি খালেদা

Bangladesh Live News | @banglalivenews | 28 Feb 2020

Khaleda Zia does not get bail

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ২৮ : জিয়া দাতব্য ট্রাস্ট মামলায় দণ্ডিত বিএনপি নেত্রী খালেদা জিয়ার জামিনের পক্ষে ‘নতুন কোনো কারণ না পাওয়ায়’ তার আবেদন খারিজ করে দিয়েছে হাই কোর্ট। তবে খালেদা জিয়া মেডিকেল বোর্ডেও পরামর্শ অনুযায়ী ‘অ্যাডভানসড ট্রিটমেন্ট’ নিতে সম্মতি দিলে, দ্রুত তার উন্নত চিকিৎসা শুরু করতে নির্দেশ দিয়েছে আদালত। হাই কোর্ট বলেছে, উন্নত চিকিৎসার স্বার্থে বোর্ড চাইলে নতুন কোনো বিশেষজ্ঞকে অন্তর্ভুক্ত করতে পারবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা পরিস্থিতি নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতিবেদন পাওয়ার পর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কেএম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ বৃহস্পতিবার জামিন আবেদন খারিজ করে এই আদেশ দেয়।


বিচারপতি ওবায়দুল হাসান আদেশে বলেন, ‘অবশ্যই তাকে (খালেদা জিয়া) মনে রাখতে হবে যে তিনি একজন বন্দি। তিনি একজন দণ্ডপ্রাপ্ত আসামি। একজন সাধারণ মানুষ যেভাবে সুযোগ-সুবিধা নিয়ে চিকিৎসা নিতে পারে একজন বন্দি সমস্ত সুযোগ-সুবিধা নিয়ে চিকিৎসা নিতে পারবেন না। কারাবিধি ও নিয়ম-নীতি অনুযায়ী তার চিকিৎসার ব্যবস্থা হবে। এবং দেশের সর্বোচ্চ চিকিৎসা কেন্দ্র থেকে সে ব্যবস্থা করা হয়েছে।’

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। দুর্নীতির দুই মামলায় মোট ১৭ বছরের দণ্ড মাথায় নিয়ে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গত এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগেও তিন দফা জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন চেয়ে ব্যর্থ হয়েছেন খালেদা জিয়া। অন্যান্য মামলায় তিনি জামিনে থাকায় বিএনপি নেতাকর্মীরা আশায় ছিলেন, এবার জামিন হলে হয়ত সাবেক এই প্রধানমন্ত্রীর মুক্তির পথ খুলবে। কিন্তু আপাতত তা আর হচ্ছে না।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics