Sports
ইতিহাস গড়লেন লিটন দাস

Bangladesh Live News | @banglalivenews | 06 Mar 2020

Liton Das creates history

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৭ : এতদিন ধরে দেড়শ রানের ক্লাবে একাই ছিলেন তামিম ইকবাল। তাও তার একার ছিলো দুইটি দেড়শ রানের ইনিংস। যার সবশেষটি ছিলো আবার চলতি সিরিজেরই দ্বিতীয় ম্যাচে।

নিজের ২০০৯ সালে করা ১৫৪ রানের রেকর্ড ভেঙে তামিম খেলেছিলেন ১৫৮ রানের অসাধারণ এক ইনিংস। সে রেকর্ডটিকে দুই দিন মাত্র টিকতে দিলেন তামিমের সতীর্থ ওপেনার লিটন দাস। তামিম রেকর্ড গড়েছিলেন মঙ্গলবার। আর তিনদিনের মাথায় শুক্রবার সে রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়লেন লিটন দাস। সেটিও তামিম ইকবালকে অপরপ্রান্তে রেখেই।


বৃষ্টিবিঘিœত ম্যাচে মাত্র ৪০.৫ ওভার ব্যাট করেই লিটন খেলেছেন ১৪৩ বলে ১৭৬ রানের ঝকঝকে এক ইনিংস। এই ব্যাটিংয়ে তিনি ভেঙেছেন যেমন তামিমের সর্বোচ্চ রানের রেকর্ড, তেমনি নতুন করে গড়েছেন এক ইনিংসে সর্বোচ্চ ছয়ের রেকর্ডটিও।


লিটনের এই ইনিংসে ছিলো ১৬ চার ও ৮ ছয়ের মার। এর আগে বাংলাদেশের পক্ষে এক ইনিংসে সর্বোচ্চ ছয়ের রেকর্ড ছিলো তামিমের। বছর দশেক আগে জিম্বাবুয়ের বিপক্ষে ৯৫ রানের ইনিংস খেলার পথে ৭টি ছক্কা মেরেছিলেন তামিম। সেই রেকর্ড ভেঙে আজ ৮টি ছক্কা মারলেন লিটন।


এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে খেলা লিটন দাস অল্পের জন্য গড়তে পারেননি একটি বিশ্বরেকর্ড। আর মাত্র ৮ রান করলেই ওয়ানডে ক্রিকেটে উইকেটরক্ষক ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রানের ইনিংসটি হতো লিটনের। ২০০৫ সালে পাকিস্তানের বিপক্ষে ১৮৩ রান করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। উইকেটরক্ষক ব্যাটসম্যানদের মধ্যে এটিই এখনও সর্বোচ্চ রানের রেকর্ড।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics