Sports
ওয়ানডের নতুন অধিনায়ক তামিম ইকবাল

Bangladesh Live News | @banglalivenews | 09 Mar 2020

Tamim Iqbal names new ODI skipper

Photo courtesy: BCB website

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৯ : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। তার নেতৃত্বে সামনের দিনগুলোতে পঞ্চাশ ওভারের ক্রিকেটে খেলবে বাংলাদেশ দল। রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকদের সভাশেষে জানানো হয়েছে এ সিদ্ধান্ত।

দ্বিতীয় দফায় তামিমের অধিনায়কত্বের শুরুটা হবে পাকিস্তান সফরের একমাত্র ওয়ানডে ম্যাচ দিয়ে। বোর্ডের পক্ষ থেকে পরবর্তী সিদ্ধান্ত না জানানো পর্যন্ত, তামিমই থাকবেন ওয়ানডে অধিনায়ক।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। তবে তিনি বলেন, দীর্ঘ মেয়াদেই দায়িত্ব দেয়া হয়েছে তামিমকে। কোনো নির্দিষ্ট সময়সীমার কথা বলেননি বিসিবি সভাপতি।

এরআগে গত হস্পতিবার ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দেন মাশরাফি বিন মর্তুজা। পরদিন শুক্রবার তার অধীনে সবশেষ ওয়ানডে ম্যাচ খেলে বাংলাদেশ। তাই অবিলম্বে নতুন অধিনায়ক নিয়োগদান ছাড়া বিসিবি’র কোন বিকল্প ছিল না। মোমামুটি সবার জানা ছিল তামিমই হবেন পরবর্তী অধিনায়ক। এরপরও আরো দুই সিনিয়র কিকেটার নিয়ে গুঞ্জন ছিল। এরা হচ্ছেন- মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের অধিনায়কত্ব করেছেন তামিম। সে সিরিজের তিন ম্যাচে মাত্র ২১ রান করেছিলেন তিনি, দলও হোয়াইটওয়াশ হয়েছিল ০-৩ ব্যবধানে। এরপরও তার ওপর আস্থা রেখেছেন বোর্ড।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics