Sports
জিম্বাবুয়েকে ‘ক্লিন সুইপ’ করল বাংলাদেশ

Bangladesh Live News | @banglalivenews | 11 Mar 2020

Bangladesh beat Zimbabwe to clinch series

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ১২ : একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে জয়, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জয়ের ব্যবধান যথাক্রমে ১৬৯, ৪ ও ১২৩ রান। পরে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৪৮ রানে জেতায় বাংলাদেশের সামনে আসে জিম্বাবুয়েকে ‘ক্লিন সুইপ’ করার সুযোগ।

সেটি দারুণভাবেই কাজে লাগিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। বোলিংয়ে আলআমিন হোসেন, মোস্তাফিজুর রহমান এবং ব্যাটিংয়ে ফর্মের চূড়ায় থাকা লিটন দাসের নৈপুণ্যে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটিতে ৯ উইকেটের বড় ব্যবধানে জিতলো বাংলাদেশ দল। যার ফলে প্রথমবারের মতো কোনো দলের বিপক্ষে তিন সিরিজের সব ম্যাচেই অপরাজিত থাকল টাইগাররা।


ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১১৯ রান করতে সক্ষম হয়েছিল সফরকারী জিম্বাবুয়ে।

জবাবে বাংলাদেশ দলের লক্ষ্যে পৌঁছতে লেগেছে মাত্র ১৫.৪ ওভার, হারিয়েছে ১টি মাত্র উইকেট। ‘ব্যাক টু ব্যাক’ ফিফটি হাঁকিয়ে জয়ের নায়ক দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাস।


১২০ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে একপর্যায়ে ১০ উইকেটের জয়ই দেখছিল বাংলাদেশ। তামিম ইকবালের বিশ্রামে দলে সুযোগ পেয়ে লিটনকে যথাযথ সঙ্গ দিয়েছেন আরেক বাঁহাতি ওপেনার নাঈম শেখ। দুজনের উদ্বোধনী জুটিতেই ৭৭ রান পায় বাংলাদেশ। ইনিংসের ১১তম ওভারে আউট হওয়ার আগে ৩৩ বলে ৩৩ রান করেছেন নাঈম।


তবে অপরপ্রান্তে লিটন ছিলেন স্বপ্রতিভ। সেই টেস্ট ম্যাচ থেকে যে শুরু হয়েছে তার রানের ফোয়ারা, তা বজায় থাকল একদম শেষ ম্যাচেও। তার ব্যাট থেকে এসেছে ৪৫ বলে ৬০ রানের ইনিংস, হাঁকিয়েছেন ৮টি চার। দ্বিতীয় উইকেটে অবিচ্ছিন্ন ৪৩ রানের জুটি গড়ার পথে সৌম্য সরকার খেলেছেন ১৬ বলে ২০ রানের ছোট্ট এক কার্যকরী ইনিংস।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics