Finance
৫০-৬০ টাকায় নামল পেঁয়াজের দাম

Bangladesh Live News | @banglalivenews | 22 Mar 2020

Cost of onion reduces to 50-60
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ২১ : ভোক্তা অধিদফতরের অভিযানের পর রাজধানীর বাজারগুলোতে পেঁয়াজের দাম কিছুটা কমেছে। শনিবার কারওয়ানবাজার, রামপুরা, মালিবাগ হাজীপাড়া ও খিলগাঁও অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে। এর আগে করোনাভাইরাস আতঙ্ককে পুঁজি করে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা দু’দিনের ব্যবধানে শুক্রবার পেঁয়াজের দাম দ্বিগুণ করে ফেলেন। ৪০ টাকা কেজির পেঁয়াজ এক লাফে ৭৫-৮০ টাকা হয়ে যায়।

এ প্রেক্ষিতে কারওয়ানবাজারে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অধিদফতরের এই অভিযানের পর শনিবার সকালেই পেঁয়াজের দাম কিছুটা কমে যায়। তবে বাজার ও ব্যবসায়ী ভেদে পেঁয়াজের দাম ভিন্ন ভিন্ন রাখা হচ্ছে।

এমনকি একই বাজারে একই মানের পেঁয়াজ এক এক ব্যবসায়ী এক এক রকম দাম রাখছেন। অবশ্য সব ব্যবসায়ীই শনিবার থেকে রোববার কম দামে পেঁয়াজ বিক্রি করছেন।


এদিকে পেঁয়াজের দাম কমলেও বাড়তি দামে বিক্রি হচ্ছে রসুন, আদা ও আলু। দেশি রসুনের কেজি বিক্রি হচ্ছে ১২০-১৩০ টাকা কেজি, যা গত বুধবার ছিল ৭০-৮০ টাকা। আমদানি করা রসুন বিক্রি হচ্ছে ১৮০-১৯০ টাকা, যা বুধবার ছিল ১৪০-১৫০ টাকা। ১০০-১২০ টাকা কেজি বিক্রি হওয়া আদার দাম বেড়ে হয়েছে ১৭০-১৮০ টাকা। আর ১৮-২০ টাকা কেজি বিক্রি হওয়া গোল আলু বিক্রি হচ্ছে ২৫-২৮ টাকা।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics