Bangladesh
৩০ হাজার মাস্ক, ১৫ হাজার হেড কভার পাঠালো ভারত

Bangladesh Live News | @banglalivenews | 26 Mar 2020

COVID 19: India sends masks to Bangladesh
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ২৬ : করোনাভাইরাস মোকাবিলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের জন্য ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেড কভার পাঠিয়েছে ভারত। বুধবার ঢাকায় ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন।

এ বিষয়ে ভারতের হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতের ‘প্রতিবেশী প্রথমে’ নীতির অংশ হিসেবে এবং করোনাভাইরাসের বিস্তাররোধে একটি সমন্বিত আঞ্চলিক উদ্যোগ নিতে গত ১৫ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অন্যান্য সার্ক নেতার সঙ্গে ভিডিও সম্মেলন করেন।

এই অঞ্চলের প্রতি ভারতের প্রতিশ্রুতি বাস্তবায়নে বুধবার ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেড কভার বাংলাদেশ সরকারের কাছে সহায়তা হিসেবে হস্তান্তর করা হয়েছে।


এতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী নরেন্দও মোদির ঘোষণা অনুসারে প্রাথমিকভাবে ভারতের এক কোটি মার্কিন ডলার সহায়তা নিয়ে কোভিড-১৯ জরুরি তহবিল গঠিত হয়।

পরে বাংলাদেশ সরকারসহ সার্কেও বিভিন্ন দেশ কোভিড-১৯ জরুরি তহবিলে অবদান রেখেছে। সুনির্দিষ্ট ব্যবস্থা গ্রহণ এবং নিজেদের সেরা অনুশীলনগুলো বিনিময়ের জন্য ভারত ও বাংলাদেশের ডাক্তার এবং অন্যান্য অংশীদারদের মধ্যে ভিডিও সম্মেলন পরিচালনা করার প্রস্তুতিও চলছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics