Bangladesh
করোনা ঝুঁকি নিয়ে ঘরে ফিরল দুই লাখ মানুষ

Bangladesh Live News | @banglalivenews | 26 Mar 2020

2 lakh people return home amid Covid 19 fear

Photo courtesy: Unsplash

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ২৬ : করোনা প্রতিরোধে আগামী ২৯ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করায় ২৬ মার্চ স্বাধীনতা দিবসের ছুটি এবং সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা ১০ দিন ছুটি পেয়েছেন সরকারি-বেসরকারি চাকরিজীবীরা। এ সময় ঘরে কিংবা যে যেখানে আছেন, সেখানে থাকতে নির্দেশনা দেয়া হয়েছে। যাতে করোনা সংক্রমণ না ছড়ায়।

একই সঙ্গে দেশের দোকানপাট, সব শপিংমল-বিপণিবিতান ও ব্যবসাপ্রতিষ্ঠান এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়। করোনা সংক্রমণ ঠেকাতে জনসমাগম, অনুষ্ঠান, এমনকি একসঙ্গে দু-তিনজন লোক যেন জড়ো না হয় সেজন্য সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। দেশব্যাপী এত সতর্কতার মাঝেও করোনা ঝুঁকি মাথায় নিয়ে ঘরে ফিরল লাখো মানুষ।

দ্বিতীয় দিনের মতো বুধবার (২৫ মার্চ) দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে উপচেপড়া ভিড় লেগেছে ঘরমুখী মানুষের। সকাল থেকে এই নৌরুটে ছিল ঘরমুখী মানুষের উপচেপড়া ভিড়। দেখে মনে হয়েছে ঈদের ছুটিতে ঘরে ফিরছে মানুষ। বার বার বাধা দিয়েও ঘাট থেকে কাউকে সরাতে পারেনি পুলিশ। ঘরে ফেরা মানুষের গ্রোতে ভেসে গেল করোনা প্রতিরোধে পুলিশের নেয়া পদক্ষেপ। যাত্রীদের ঠেকাতে গিয়ে রীতিমতো হিমশিম খেয়েছে পুলিশ। সব বাধা উপেক্ষা করে করোনা ঝুঁকি মাথায় নিয়েই ঢাকা ছাড়ল দুই লাখ মানুষ।


গত মঙ্গলবার (২৪ মার্চ) সকাল থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঘরমুখী মানুষের উপচেপড়া ভিড় লেগে যায়। প্রথম দিন প্রায় এক লাখ মানুষ ঘরে ফিরেছে। দ্বিতীয় দিন প্রায় এক লাখ মানুষ ঘরে ফিরেছে। মঙ্গলবার সকাল থেকে বুধবার বিকেল পর্যন্ত শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট দিয়ে দুই লক্ষাধিক মানুষ পারাপার হয়েছে বলে নিশ্চিত করেছেন লৌহজং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসাইন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics