Bangladesh
দুই শর্তে মুক্তি পেলেন খালেদা জিয়া

Bangladesh Live News | @banglalivenews | 26 Mar 2020

Khaleda Zia gets freedom

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ২৬ : ২৫ মাস সাজা ভোগের পর মানবিক বিবেচনায় সরকারের নির্বাহী আদেশে দুই শর্তে ৬ মাসের জন্য মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার (২৫ মার্চ) বিকেল সোয়া ৪টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে ছাড়া পান তিনি। হাসপাতাল থেকে সরাসরি গুলশানের বাসভবনে নিয়ে যাওয়া হয় বেগম জিয়াকে।


বেলা ২টার কিছু পর কারা কর্তৃপক্ষ মুক্তির ছাড়পত্র নিয়ে বিএসএমএমইউতে যায়। এসময় খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার, বোন সেলিনা ইসলামসহ পরিবারের সদস্যরাও সঙ্গে যান। বেলা আড়াইটার দিকে তাঁদের গাড়ি হাসপাতাল চত্বরে ঢোকার পরই কয়েকশ নেতাকর্মী সেখানে জড়ো হন।


২০০৮ সালের ৮ ফেব্রুয়ারী থেকে জিয়া চ্যারিটেবল ও অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা ভোগ করছিলেন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারের সিদ্ধান্তের কথা জানান আইনমন্ত্রী। বলেন, খালেদা জিয়ার বয়স বিবেচনায় মানবিক কারণে সরকার সদয় হয়ে দন্ডাদেশ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।


মুক্তির শর্ত উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শর্ত দুটি হলো ‘বেগম জিয়া এ সময় ঢাকায় তার নিজ বাসায় অবস্থান করবেন এবং এসময় তিনি দেশের বাইরে যেতে পারবেন না।’


উল্লেখ্য, দুই বছরেরও বেশি সময় কারাভোগের পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়ার বয়স বিবেচনায় এবং মানবিক কারণে তার দণ্ডাদেশ ছয় মাসের জন্য স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics