Bangladesh
সন্ধ্যা না হতেই রাজধানীতে মধ্যরাতের নিস্তব্ধতা

Bangladesh Live News | @banglalivenews | 27 Mar 2020

Amid covid 19 measures, Dhaka remains silent in evening

Photo courtesy: Pixabay

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ২৭ : গতকাল বৃহস্পতিবার ছিল ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। অন্যান্য বছর এ দিনটিতে কাকডাকা ভোর থেকে রাত ৮-৯টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, সোহরাওয়ার্দী ও রমনা উদ্যান, জাতীয় সংসদভবনসহ বিভিন্ন এলাকা লোকে লোকারণ্য থাকে। কিন্তু গতকালের চিত্র ছিল ভিন্ন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারিভাবে ২৬ মার্চেরঅনুষ্ঠান আনুষ্ঠানিকতা ছাড়াই পালন করার সিদ্ধান্ত নেয়া হয়।

স্বাধীনতা দিবস উপলক্ষে নগরজুড়ে বিভিন্ন স্থানে বর্ণিল আলোকসজ্জা করা হয়। নগরবাসী ঘর থেকে বের না হওয়ায় বর্ণিল আলোকসজ্জা ম্লান হয়ে যায়। এছাড়া নগরবাসীকে ঘর থেকে প্রয়োজন ছাড়া বের হতে নিষেধাজ্ঞা জারি করায়  সন্ধ্যার পরপরই নগরজুড়ে মধ্যরাতের নিস্তব্ধতা নেমে আসে।

চারদিকে সুনসান নিরবতা। যত দূর চোখ যায় রাস্তাঘাট একেবারে ফাঁকা। রাস্তার এদিক-সেদিক ছড়িয়ে-ছিটিয়ে হাতেগোনা কয়েকজন মানুষ ছাড়া কোনো যানবাহনও চোখে পড়ে না।

দূরের কোনো মসজিদ থেকে ভেসে আসছে মাগরিবের আজান।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে রাজধানীতে গণপরিবহন নিষিদ্ধ করা হয়েছে। নিতান্ত প্রয়োজন ছাড়া সবাইক নিজ নিজ বাসায় অবস্থানের নির্দেশ দিয়েছে সরকার। নির্দেশ বাস্তবায়নে আজ সকাল থেকে মাঠে নেমেছে আইন শৃংখলা রক্ষাকারীবাহিনী। তাদের সহায়তা করতে সেনাবাহিনীর সদস্যরাও মাঠে নেমেছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics