Bangladesh
করোনা ইস্যুতে বাংলাদেশ যুক্তরাজ্যের সঙ্গে একযোগে কাজ করতে প্রস্তুত : হাসিনা

Bangladesh Live News | @banglalivenews | 29 Mar 2020

Bangladesh eager to fight with UK on Coronavirus issue: Hasina
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ২৯ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের জন্য দু:খ প্রকাশ করে বলেছেন, তাঁর সরকার মারাত্মক ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে বিশ্বজুড়ে উপস্থিত হওয়া চ্যালেঞ্জ মোকাবেলায় যুক্তরাজ্য সরকারের সঙ্গে নিবিড়ভাবে কাজ করতে প্রস্তুত রয়েছে।

শেখ হাসিনা শনিবার ব্রিটিশ প্রধানমন্ত্রীকে লেখা এক চিঠিতে একথা বলেন।

তিনি বলেন, ‘আমাদের সরকার পারস্পরিক স্বার্থে বিদ্যমান সহযোগিতার চেতনায় সবসময় এই চ্যালেঞ্জ মোকাবেলায় ব্রিটিশ সরকারের সঙ্গে কাজ করতে এবং সফল হওয়ার সংকল্পে প্রস্তুত রয়েছে’।প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ.বি.এম. সারোয়ার-ই-আলম বলেন, চিঠিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী করোনাভাইরাস থেকে দ্রুততম সময়ে ব্রিটিশ প্রধানমন্ত্রীর আরোগ্য কামনা করেন।


এই মারাত্মক ভাইরাস প্রতিরোধে তাঁর সরকারের পদক্ষেপের বিস্তারিত বিবরণ দিয়ে শেখ হাসিনা বলেন, বিশ্বব্যাপী এই মহামারী সম্পর্কে উদ্বেগকে অনুধাবন করে সরকার এই সংকটের শুরু থেকেই অত্যন্ত গুরুত্ব সহকারে কাজ করছে। তিনি বলেন,‘আমরা জানুয়ারী মাস থেকেই আক্রান্ত দেশগুলো থেকে আগত সন্দেহভাজনদের বিমানবন্দরে স্ক্রিনিং এবং সেইসাথে আলাদা কোয়ারেন্টাইন জোনের ব্যবস্থা করেছি।’


শেখ হাসিনা বলেন, দীর্ঘদিনের কাঙ্খিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনকে কেন্দ্র করে সকল জনসমাগম স্থগিত করেছে সরকার। সকল রাষ্ট্রীয় এবং সামাজিক পুনর্মিলনীও বাতিল করা হয়েছে। তিনি বলেন, আমরা করোনাভাইরাসের বিস্তার রোধে এই মাসের ২৫ তারিখ থেকে জরুরী সেবাগুলো ছাড়া সকল সরকারী এবং বেসরকারী অফিস ১০ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছি। আমাদের জনগণকে এই মারাত্মক ভাইরাস থেকে রক্ষার জন্য দল এবং সরকার উভয় পক্ষ থেকেই গণসচেতনতা চালিয়ে যাওয়া হচ্ছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics