Bangladesh
মার্কিন নাগরিকদের দেশে ফেরাতে দূতাবাসের বিশেষ উদ্যোগ

Bangladesh Live News | @banglalivenews | 29 Mar 2020

US embassy taking major steps to send back its nationals from Bangladesh

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ২৯ : করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত যুক্তরাষ্ট্রের নাগরিকদের নিজ দেশে ফিরিয়ে নিতে উদ্যোগ নিয়েছে ঢাকায় অবস্থিত দেশটির দূতাবাস। এই সময়ে যারা দেশে ফিরতে চান তাদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে বলে দূতাবাসের এক বার্তায় জানানো হয়েছে।

বার্তায় উল্লেখ করা হয়, বাংলাদেশে অবস্থানরত মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক ও তাদের পরিবারের সদস্যরা যারা নিজ দেশে ফিরতে আগ্রহী, তাদের জন্য একটি ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে। তবে সেই ফ্লাইটের সময় ও তারিখ এখনই জানানো সম্ভব নয়। খুব শিগগিরই এ বিষয়ে তথ্য জানানো হবে।


যুক্তরাষ্ট্রে ফিরে যেতে আগ্রহী আমেরিকানদের নাম, ঠিকানা এবং প্রয়োজনীয় তথ্যসহ ই-মেইলে যুক্তরাষ্ট্র দূতাবাসে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়েছে।


জানা যায়, বেশিরভাগ রুটে ফ্লাইট বন্ধ থাকায় বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে ফিরতে আগ্রহী আমেরিকানদের জন্য বিশেষ ফ্লাইটের বিষয়ে গত সপ্তাহে পররাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের সহযোগিতা চায় ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস। এছাড়া গত সপ্তাহে থাই এয়ার ফ্লাইট পরিচালনা বন্ধ করে দেয়ায় পশ্চিমা কয়েকজন নাগরিকের দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হলে সংশ্লিষ্ট কূটনৈতিক মিশন বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের নজরে আনে।


শুরু থেকেই কূটনীতিকদের বিশেষ ফ্লাইটে ফিরে যাওয়ার ব্যাপারে সহযোগিতা দেয়ার কথা জানিয়ে আসছে সরকার।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics