Bangladesh
মালয়েশিয়ায় আটকে পড়া বাংলাদেশি শিক্ষার্থীরা দেশ ফিরতে মরিয়া

Bangladesh Live News | @banglalivenews | 29 Mar 2020

Bangladeshi students stranded in Malaysia desperate to return home

Photo courtesy: Pixabay

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ২৯ : করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে গোটা মালয়েশিয়াজুড়ে চলছে লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছেন না ঘর থেকে। এতে স্থবির হয়ে পড়েছে পুরো মালয়েশিয়া। এমন পরিস্থিতিতে বন্ধ হওয়ার মত অবস্থা তাদের। তাই যে কেন উায়ে তারা দেশে ফিরে আসতে চান।

ক্যাম্পাসের আশপাশের সুপারশপগুলো বন্ধ হওয়াতে বেশি বিপাকে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা। সব ধরনের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে বেগ পেতে হতে হচ্ছে তাদের।

এমনকি ক্যাম্পাসে বাইরের লোকজনের ভেতরে প্রবেশের অনুমতিও মিলছে না। আগামী জুলাই পর্যন্ত দেশটির সকল ইউনিভার্সিটি কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।


মালয়েশিয়ায় প্রাণঘাতী এ ভাইরাসে দুই হাজার ১২১ জন আক্রান্ত হয়েছে। তবে সেদেশে অবস্থানরত বাংলাদেশিদের কেউ এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।
মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল বাশার বলেন, ‘বাংলাদেশি শিক্ষার্থী ও পরিবারের মধ্যে গভীর উদ্বেগ বিরাজ করছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস জুন পর্যন্ত বন্ধ করেছে সরকার। ছাত্রদের অনেকেই বাংলাদেশে ফিরতে চান। এমন পরিস্থিতিতে বাংলাদেশ হাই কমিশনকে অনাবাসী বাংলাদেশিদের পাশে দাঁড়ানো এবং সংশ্লিষ্ট সকলকে তাদের সহায়তার জন্য বিশেষ বিমান এবং উদ্দীপনা প্যাকেজের ব্যবস্থা করার জন্য অনুরোধ জানানো হয়েছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics