Bangladesh
বইছে তাপপ্রবাহ, চলবে আরও ৩ দিন

Bangladesh Live News | @banglalivenews | 30 Mar 2020

Heat wave blowing in Bangladesh
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৩০ : টানা তৃতীয় দিনের মতো ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় দেশে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। রোববার (২৯ মার্চ) ১২টি অঞ্চলসহ বরিশাল বিভাগের ওপর দিয়ে এ তাপপ্রবাহ বইছে। সকালের তাপমাত্রা অনুযায়ী এ সব তথ্য জানায় আবহাওয়া অধিদফতর।

সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, হাতিয়া, খুলনা, মংলা, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। আগামী তিন দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।


তাপপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে সবচেয়ে বেশি তাপমাত্রা রেকর্ড হয়েছে চাঁদপুরে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া অন্য অঞ্চলগুলোতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ফরিদপুরে ৩৭ দশমিক ২, মাদারীপুরে ৩৬ দশমিক ১, গোপালগঞ্জে ৩৬ দশমিক ১, রাঙ্গামাটিতে ৩৭ দশমিক ২, চাঁদপুরে ৩৭ দশমিক ৫, নোয়াখালীতে ৩৬ দশমিক ৩, ফেনীতে ৩৬ দশমিক ৩, হাতিয়ায় ৩৬ ডিগ্রি, খুলনায় ৩৬ ডিগ্রি, মংলায় ৩৭ দশমিক ৩, যশোরে ৩৬ দশমিক ৪ এবং চুয়াডাঙ্গায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।


এদিকে ঢাকায় রোববার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৫ দশমিক ৮ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics