Bangladesh
সরকারের কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন

Bangladesh Live News | @banglalivenews | 30 Mar 2020

Nirmalendu Goon appeals to Government

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৩০ : হত দরিদ্রদের জন্য সরকারের কাছে আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন দেশের বরেণ্যে কবি নির্মলেন্দু গুণ।

২৯ মার্চ বিকেল চারটার দিকে তিনি তার ফেসবুক পেজে এমন পোস্ট দেন। পোস্টে তিনি লেখেন, ‘আমি ঢাকার কামরাঙ্গীর চরের নয়াগাঁও এলাকায় গত পাঁচ বছর ধরে বসবাস করি।

এখানে বুড়িগঙ্গা নামে আমার একটি ছোট্ট বাড়িও আছে। আমার বাড়ির আশপাশে বেশকিছু দরিদ্র পরিবার বাস করে। তাদের অনেকেরই দিন আনে দিন খায় অবস্থা। করোনার সংক্রমণ রোধের জন্য ঘোষিত লকডাউনের কারণে ওই দিনমজুর শ্রেণির মানুষগুলো খুব বিপদের মুখে পড়েছে। ঘোষিত সরকারি সাহায্য তারা অনেকেই পাচ্ছে না’।


‘আমি একটু সচ্ছল এবং এলাকায় ‘সরকারের-লোক’ হিসেবে পরিচিত হওয়ার কারণে এলাকার অভাবী লোকজন আমার কাছে সাহায্য প্রত্যাশা করে ভিড় করছেন। এদের মধ্যে কেউ-কেউ আমার বাড়িটিকে ‘মন্ত্রীর বাড়ি’ বলে মনে করেন। আমি আমার সাধ্যমতো তাদের সাহায্য করে আসছি। যদিও প্রয়োজনের তুলনায় তা খুবই কম, তবু ইহাই সত্য’।


এমতাবস্থায় আমার মাধ্যমে আমার এলাকার দরিদ্র মানুষজনের মধ্যে আর্থিক সাহায্য বিতরণের ব্যবস্থা করা যায় কি? এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য আমি সরকারের দায়িত্বশীল মহলের দৃষ্টি আকর্ষণ করছি।
 




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics