Bangladesh
আজ ঢাকা ছাড়ছেন মার্কিন কূটনীতিক ও নাগরিকরা

Bangladesh Live News | @banglalivenews | 30 Mar 2020

US diplomats, citizens leaving Bangladesh today

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৩০ : করোনাভাইরাসে সংক্রমণের আশঙ্কায় আজ সোমবার (৩০ মার্চ) বাংলাদেশ ছাড়ছেন মার্কিন কূটনীতিক, তাদের পরিবার এবং নাগরিকদের একটি অংশ। একটি চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছাড়বেন তারা। এ বিষয়ে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মার্কিন দূতাবাস রোববার এক জরুরি ভিডিও ব্রিফিংয়ে এ কথা জানায়।

জানা যায়, চার্টার্ড ফ্লাইটটির কোনো আসন ফাঁকা নেই। তবে এর মধ্যে কতজন কূটনীতিক আর কতজন নাগরিক ফিরছেন বা এয়ারক্রাফটটিতে কতগুলো আসন রয়েছে বিষয়টি স্পষ্ট করেনি মার্কিন দূতাবাসের মুখপাত্র।


মার্কিন দূতাবাসের মুখপাত্র জানান, সব কিছু স্পষ্ট করা যাচ্ছে না তবে এটুকু বলি, যেসব কূটনীতিক যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন তা একান্তই পরিবারের স্বার্থে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে তারা ঢাকা ফিরবেন।


করোনাভাইরাসের কারণে শুধু বাংলাদেশ থেকেই নয়, মোট ২৮টি দেশ থেকে ১০ হাজার আমেরিকান দেশে ফিরেছেন বা ফিরছেন। এটা একান্তই যারা ফিরছেন (নাগরিকদের) তাদের ব্যক্তিগত সিদ্ধান্তে।


তিনি জানান, পুরো বিষয়টি ব্যবস্থা করছে স্টেট ডিপার্টমেন্ট। তবে যুক্তরাষ্ট্র প্রশাসন কাউকেই ফিরতে জোর করছে না।


ব্রিফ্রিংয়ে বলা হয়, করোনা পরিস্থিতিতেও ঢাকার মার্কিন দূতাবাসের কার্যক্রম সচল রয়েছে। আমেরিকান নাগরিকদের জন্য কনস্যুলার সেবা পুরোপুরি চালু রয়েছে। তবে পরিস্থিতির কারণে সাধারণের ভিসা সার্ভিস বন্ধ রয়েছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics