Bangladesh
ছুটি বাড়বে কিনা পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী

Bangladesh Live News | @banglalivenews | 30 Mar 2020

PM Hasina to take decision on extending holiday following situation development
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৩০ : করোনাভাইরাসের কারণে জরুরিভিত্তিতে ঘোষিত সাধারণ ছুটি শেষে পরিস্থিতি বুঝে প্রধানমন্ত্রী শেথ হাসিনা সিদ্ধান্ত নেবেন ছুটি বাড়ানো হবে কিনা।

রোববার দুপুরে অনলাইন ব্রিফিংয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আগামী ৪ এপ্রিল শেষ হচ্ছে সরকারি ছুটি। এই ছুটি শেষে আবারো মানুষ দল বেঁধে স্ব-স্ব কর্মস্থলে ফিরবে।

অধিকাংশ ফিরবেন ঢাকায়।

এক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা থাকছে কিনা জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমরা পর্যবেক্ষণ করবো আপনারাও পর্যবেক্ষণ করবেন দেশবাসী করবেন, প্রধানমন্ত্রী পর্যবেক্ষণ করবেন। যদি ১০ দিনে দেশের ও পৃথিবীর পরিস্থিতি মোটামুটি একটা সহনশীল অবস্থায় চলে আসে তখন এক ধরনের চিন্তা হবে।


যদি পরিস্থিতি স্বাভাবিক না হয় তাহলে আমরা প্রধানমন্ত্রীকে পরামর্শ দেব, পরিস্থিতি দেখে পদক্ষেপ গ্রহণ করার। প্রধানমন্ত্রী যদি পরিস্থিতি দেখে ছুটি বাড়াতে চান তো বাড়াবেন, পরিস্থিতির উপর নির্ভর করে চিন্তা-ভাবনা করে সিদ্ধান্ত দেবেন তিনি।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, জিনিসটা আমাদের বুঝতে হবে প্রধানমন্ত্রী ঘোষণা দিলেন ছুটি, আর আমরা যেভাবে ট্রেনে-বাসে আর লঞ্চে গ্রামের বাড়ি ফিরলাম তা মোটেও ঠিক হয়নি।  তিনি আরও বলেন, আমি মনে করি ছুটি শেষে ফেরার সিদ্ধান্ত হলে করোনার ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় যে ব্যক্তিগত সুরক্ষার, শিষ্টাচার ও দূরত্ব বজায় রাখার নিয়ম বলেছে সেটা মেনে ঢাকায় ফেরা উচিত।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics