Bangladesh
শ্রমজীবী মানুষ যেন খাদ্যকষ্টে না ভোগে : প্রধানমন্ত্রীর নির্দেশ

Bangladesh Live News | @banglalivenews | 31 Mar 2020

Working class should not be hit by good shortage: PM Hasina
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৩১: প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত ছুটির মধ্যে শ্রমজীবী মানুষ যাতে খাদ্যকষ্টে না ভোগে সে বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছেন। সোমবার এক ভিডিও বার্তায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এ কথা জানান।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব, সঠিক দিক-নির্দেশনা ও মানবতাবাদী মনোভাবের কারণে আজকে বাংলাদেশে করোনা পরিস্থিতি বিশ্বে সবচেয়ে ভালো অবস্থা বিরাজ করছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে একজন আক্রান্ত হয়েছেন। দেশে মোট ৪৯ জন আক্রান্ত হয়েছেন এরমধ্যে ২৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন, মারা গেছেন ৫ জন। বর্তমানে বাংলাদেশে মাত্র ২০ জন করোনা আক্রান্ত রোগী আছেন, তারা সকলে সুস্থ আছেন। আমরা মনে করি বাংলাদেশ কমিউনিটি স্প্রেডের (সামাজিকভাবে ছড়িয়ে পড়া) শঙ্কাটা থেকে অনেক ঊর্ধ্বে আছে।’


তিনি বলেন, ‘সাড়ে ৬ লাখ প্রবাসী গত তিন মাসে বাংলাদেশে ফিরে এসেছেন। সকলেরই প্রায় কোয়ারেন্টাইন পিরিওড পার হয়ে গেছে। তারাও আর আমাদের জন্য কোনো শঙ্কার কারণ নয়। আমি মনে করি ঘোষিত ছুটির সময় ৪ এপ্রিলের পর বাংলাদেশ করোনামুক্ত হয়ে যাবে। আমরা আমাদের স্বাভাবিক অর্থনৈতিক কর্মকাণ্ড ও স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে যেতে পারব।’


ছুটির দিনেও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও অধীন সংস্থার মাঠ পর্যায়ে কর্মকর্তা-কর্মচারীরা অফিস করছেন বলেও জানান প্রতিমন্ত্রী।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics