Bangladesh
বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে অভিযান

Bangladesh Live News | @banglalivenews | 31 Mar 2020

Bangladesh govt implements steps to make foreign returnees to kept in Home quarantine
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৩১ : করোনা ভাইরাস নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজধানীর ভাটারা এলাকায় অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। পাশাপাশি সাম্প্রতি সময়ে বিদেশ থেকে আসা বাংলাদেশি নাগরিকেরা হোম কোয়ারেন্টাইন নির্দেশনা মানছেন কি-না সে বিষয়েও তদারকি করা হয়েছে।

সোমবার (৩০ মার্চ) ডিএনসিসির বর্ধিত এলাকা অঞ্চল-৯ আওতাধীন ভাটারা থানার নতুন বাজার, খিলবাড়ি টেক, বসুন্ধরা আবাসিক এলাকাসহ আশপাশের এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। এতে সিটি কর্পোরেশনের পক্ষে নেতৃত্ব দেন অঞ্চল-৯ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা হেমায়েত হোসেন।

এসময় এসব এলাকার বিভিন্ন অলিগলি, আবাসিক এলাকা এবং বাজারে অবস্থান করছেন এমন মানুষদের মাঝে সচেতনতামূলক বার্তা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

এলাকাবাসীকে যথাসম্ভব ঘরে থাকার নির্দেশনা দেওয়া হয়। খুব প্রয়োজনে বাইরে বের হলেও মাস্ক, গ্লাভস পরে নিজেদের মধ্যে অন্তত দুই মিটার সামাজিক দূরত্ব মেনে অবস্থান করার নির্দেশনা দেওয়া হয়।


অভিযানের বিষয়ে বলা হয়, এটা সিটি কর্পোরেশনের নিয়মিত কার্যক্রম। এই সময়ে নাগরিকেরা যেন যথাসম্ভব ঘরে থাকেন এটাই কাম্য। বাস্তবে কিছু মানুষ বের হচ্ছেন। প্রধান সড়ক বা রাজপথ সংলগ্ন জায়গাগুলোতে লোকজন বেশি ঘরে থাকার বিষয়টি মেনে চলছেন। কিন্তু এলাকার একটু ভেতর দিকে গেলে বোঝা যায় যে, অনেকেই ঘরে থাকছেন না।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics