Bangladesh
মার্কিন নাগরিকদের ফেরাতে আরো একটি চার্টার্ড ফ্লাইট আনছে দূতাবাস

Bangladesh Live News | @banglalivenews | 02 Apr 2020

Embassy bringing chartered flight to take back US citizen
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ২ : করোনাভাইরাস বা কোভিড-১৯ প্রাদুর্ভাবের আতঙ্কের মধ্যে বাংলাদেশ ছাড়বেন আরো মার্কিন নাগরিকরা। তাদের দেশে ফেরাতে আরো একটি চার্টার্ড ফ্লাইট যোগাড় করছে ঢাকার মার্কিন দূতাবাস।

বাংলাদেশ সরকার এ বিষয়ে সব ধরনের সহায়তা দিচ্ছে।

দেশে ফিরতে আগ্রহী মার্কিন নাগরিকদের কাছে তথ্য চেয়ে নিজেদের ফেসবুক পেজে বার্তা দিয়েছে মার্কিন দূতাবাস।

বুধবার মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে মার্কিন নাগরিকদের জন্য দেওয়া এক বার্তায় বলা হয়, ‘বিস্তারিত বিষয় নিশ্চিত হওয়ার পরই আমরা পরবর্তী ফ্লাইটের সময়সূচি ঘোষণা করব’।


পাশাপাশি দেশে ফিরতে আগ্রহী মার্কিন নাগরিকদের একটি ফর্ম পূরণ করতে বলা হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার আগে অনলাইনে প্রশ্নপত্রটি পূরণ করতে হবে তাদের। যাতে করে দেশে ফিরতে দূতাবাস তাদের সহায়তা করতে পারে।


বার্তায় বলা হয়, মার্কিন সরকারের চার্টার্ড ফ্লাইটটিতে বৈধ পাসপোর্টধারী মার্কিন নাগরিকদেরই প্রথম অগ্রাধিকার। এছাড়া আইনিভাবে স্থায়ী কিছু মার্কিন নাগরিকরা সুবিধা পাবেন। তবে ফ্লাইটের চূড়ান্ত গন্তব্য এখনও নিশ্চিত করা হয়নি বলে জানায় দূতাবাস।


গত ১৪ দিনের মধ্যে বাংলাদেশে এসেছে এমন বা অসুস্থ বোধ করছেন মার্কিন নাগরিকদের আপাতত ভ্রমণের চেষ্টা না করার পরামর্শ দিয়েছে মার্কিন দূতাবাস। এর আগে ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন ২৬৯ মার্কিন নাগরিক ও কূটনীতিক। কাতার এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমানের চার্টার্ড ফ্লাইটটি দোহা হয়ে ওয়াশিংটন ডিসিতে যায়।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics