Bangladesh
বগুড়ায় বিদেশফেরত ১২৯০ জনের হদিস পাচ্ছে না প্রশাসন

Bangladesh Live News | @banglalivenews | 03 Apr 2020

Bogura: 1290foreign returnees remain untraced
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ৩ : বগুড়ায় বিদেশফেরত ১ হাজার ২৯০ জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাদের খুঁজে বের করতে ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যদের দায়িত্ব দেয়া হয়েছে। এ জেলায় মাত্র ৯৭৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা সম্ভব হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে বৃহস্পতিবার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ এ তথ্য জানান।

জেলা প্রশাসক বলেন, যারা নিজেদের আড়াল করে রেখেছেন তাদেরকে যে কোনো মূল্যে খুঁজে বের করে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে। এ জন্য ইউনিয়ন পরিষদের সদস্যদের দায়িত্ব দেয়া হয়েছে। পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও কাজ করছে। তিনি বলেন, গত ১ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত বিদেশ থেকে বগুড়ার ২ হাজার ২৬৬ জন দেশে ফিরেছেন।

তাদের মধ্যে এ পর্যন্ত ৯৭৬ জনকে হোম কোয়ারেন্টেইনে নেয়া হয়। পরে ৩১৩ জনের ১৪ দিন বাড়িতে অবস্থানের মেয়াদ শেষ হওয়ায় তাদের ছাড়পত্র দেয়া হয়েছে।


ফয়েজ আহাম্মদ বলেন, বিদেশফেরত অনেকে পাসপোর্টে বগুড়ার ঠিকানা ব্যবহার করলেও দেশে ফেরার পর বিভিন্ন স্থানে অবস্থান করছেন। তবে যারা বাড়ি ফিরেও নিজেদের আড়াল করে রেখেছেন তাদের অবশ্যই খুঁজে বের করে কোয়ারেন্টাইন নিশ্চত করা হবে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics